উদ্ধার করা হয়েছে সুনামগঞ্জে আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে

আগের সংবাদ

আশ্রয়-খাবার নেই, ত্রাণ নামমাত্র : সিলেট-সুনামগঞ্জে বন্যার ভয়ংকর নির্মমতা > দুই জেলায় তিনজনের মৃত্যু > সিলেটের সঙ্গে যোগাযোগ চালু

পরের সংবাদ

সিলেটে বন্যায় মানবিক সহায়তা ফায়ার সার্ভিসের

প্রকাশিত: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেটের ভয়াবহ বন্যায় মানবিক সাহায্যে কাজ করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। গত শুক্রবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এ বিষয়ে সিলেট বিভাগীয় অফিসকে বিভিন্ন নির্দেশনা দেন। কেন্দ্রীয়ভাবে ঢাকায় খোলা হয়েছে মনিটরিং সেল। জরুরি পরিস্থিতি মোকাবিলায় সিলেটের সব ফায়ার স্টেশনের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। বিজ্ঞপ্তি
বন্যায় মানবিক বিপর্যয় ঠেকাতে এরই মধ্যে মাঠে নেমেছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা। তাদের নেতৃত্বে কাজ করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। গতকাল থেকে বিপর্যয়ের মুখে থাকা সিলেট সদরের খাদ্যগুদামে ঢুকে পড়া পানি নিয়মিতভাবে ফায়ার পাম্পের মাধ্যমে সেচের কাজ করছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। এছাড়া বিপর্যয়ের মুখে থাকা কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রেও নিয়োজিত করা হয়েছে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট।
অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় শুক্রবার রাতেই সিলেটে জেমিনি বোট পাঠানো হয়েছে। জেমিনি বোটের সাহায্যে গতকাল সকাল থেকে বিভিন্ন স্থানে আটকে পড়া লোকদের আশ্রয় কেন্দ্রে নেয়ার কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস। ইতোমধ্যেই সিলেটের দোয়ারাবাজার ফায়ার স্টেশনে ৪০ জনকে আশ্রয় দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়