উদ্ধার করা হয়েছে সুনামগঞ্জে আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে

আগের সংবাদ

আশ্রয়-খাবার নেই, ত্রাণ নামমাত্র : সিলেট-সুনামগঞ্জে বন্যার ভয়ংকর নির্মমতা > দুই জেলায় তিনজনের মৃত্যু > সিলেটের সঙ্গে যোগাযোগ চালু

পরের সংবাদ

সাদা কাজলে সুন্দর

প্রকাশিত: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চোখে কাজলের আবেদন চিরদিনের। ব্যবহারের ধরনে কিংবা কাজলের রঙে হয়তো ভিন্নতা এসেছে। কিন্তু ফ্যাশন-সচেতন তরুণীদের কাছে কাজলের চাহিদা কখনোই কমেনি। এখন কীভাবে, কোন ঢঙে কাজল দেওয়ার ফ্যাশন চলছে, তা নিয়েই থাকছে এবারের মুল ফিচার
কালো রঙের কাজল তো সব সময়ই দেওয়া হয়। সঙ্গে সবুজ, নীল বা ধূসর রঙের কাজল মিশিয়ে দেওয়ার ধরনটি এখন বেশ জনপ্রিয়। হাল ফ্যাশনে লেন্স পরার চলও বেশ সেকেলে হয়ে গেছে। তাছাড়া কাজল চোখ পরিষ্কার রাখে এবং ওষুধ হিসেবে কাজ করে। তবে কাজল বলতে এখন আর কালো বলা চলে না।
কালোর পাশাপাশি জায়গা করে নিয়েছে সাদা কাজলও। ফ্যাশনের সাথে তাল মিলিয়ে অনেকেই নতুন ফ্যাশন গ্রহণ করলেও, এর যথাযথ ব্যবহার সম্পর্কে ভালোভাবে জানেন না। ফলে পড়তে হয় বিপাকে।

১. আইশ্যাডোর উজ্জ্বল রঙ ফুটিয়ে তুলতে আইশ্যাডো বেইজ হিসেবে সাদা কাজল খুব চমৎকার কাজ করে। শ্যাডো দেয়ার আগে পুরো চোখের পাতায় সাদা আই পেন্সিল দিয়ে ব্লেন্ড করে নিন। এর পর আইশ্যাডো দিন। দেখবেন শ্যাডোর রঙটা চোখে দারুণভাবে ফুটে উঠবে।

২. চোখের ভেতরের কোণায় ইনার কর্নার হাইলাইটার হিসেবে সাদা কাজল দিয়ে ব্লেন্ড করে দিলে চোখ দুটিকে উজ্জ্বল দেখায়।
৩. রাতের পার্টিতে জমকালো আই মেকআপে সাদা কাজল দিলে চোখের ওপরের পাতায় গিøটার দিন সামান্য। লাল, উজ্জ্বল কমলা, ম্যাজেন্টা রঙের লিপস্টিক বেছে নিন। কারণ ঠোঁটে হালকা রঙের ব্যবহারে আপনাকে ফ্যাকাশে দেখাবে। আর মাশকারা লাগাতে ভুলবেন না অবশ্যই।

৪. যাদের চোখ ছোট তারা চোখের ওপর একটু মোটা করে কালো আইলাইনার দিয়ে নিচে সাদা কাজল দিলে চোখকে তুলনামুলকভাবে বড় দেখাতে সাহায্য করবে। প্রতিদিনের মেকআপের জন্য এই লুক দেওয়াটাও সবচেয়ে সহজ।

৫. কালো কাজলের মত কখনই চোখের কোল জুড়ে সাদা কাজল দেবেন না। চোখের নিচের ঠিক মাঝামাঝি জায়গায় সাদা কাজল দিয়ে দিন। চোখের কোণায় সামান্য কালো কাজল দিয়ে নিতে পারেন সাজটা ব্যালেন্স করার জন্য। তবে কাজল দেয়ার সময় চোখের পাপড়িতে কাজল লেগে গেলে কটন বাড এর সাহায্যে পরিষ্কার করে নিন।

৬. কখনই শুধু সাদা কাজল দেবেন না। সাদা কাজল দেয়ার পর একে আরও আকর্ষণীয় করে তুলতে কাজলের নিচে সামান্য গাঢ় খয়েরি আইশ্যাডো ব্লেন্ড করে দিন। ড্রামাটিক লুক আনতে খয়েরির বদলে দিতে পারেন বেগুনি, নীল, সবুজ রঙের শ্যাডো।

৭. মেকআপে আইব্রাও শেইপ করার সময় ভ্রæর দুই পাশে সাদা কাজল ব্যবহার করলে সুন্দর আর পরিচ্ছন্ন একটা লুক আসে। শেইপ দেওয়াও হয় সহজ। ব্রাও বোন হাই লাইট করতেও ব্যবহার করুন একইভাবে।

নাজমুল হক ইমন
সূত্র : এলে ম্যাগাজিন ও বিউটি বাজ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়