উদ্ধার করা হয়েছে সুনামগঞ্জে আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে

আগের সংবাদ

আশ্রয়-খাবার নেই, ত্রাণ নামমাত্র : সিলেট-সুনামগঞ্জে বন্যার ভয়ংকর নির্মমতা > দুই জেলায় তিনজনের মৃত্যু > সিলেটের সঙ্গে যোগাযোগ চালু

পরের সংবাদ

মির্জা ফখরুল : বন্যার্ত নয় সরকার পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব নিয়ে ব্যস্ত

প্রকাশিত: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে সরকার নতুন গান শুরু করেছে। সেখানে নাকি একটা বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। তাই সরকারের উদ্দেশে বলছি- কী সেই দুর্ঘটনা তা জাতির সামনে পরিষ্কার করুন। তিনি বলেন, সরকার বরাবরই নিজেরা দুর্ঘটনা ঘটিয়ে, বিএনপির ওপরে দায় চাপায়।
গতকাল শনিবার রাজধানীর ভাটারায় ঢাকা উত্তরের তিন ওয়ার্ড সম্মেলনে তিনি এ কথা বলেন। এই সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা উত্তর মহানগর বিএনপির ১৭, ৩৯ ও ৪০ নম্বর ওয়ার্ডের নতুন নেতৃত্ব নির্বাচন হবে। ৩৯ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক এস এম কামরুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক বক্তব্য রাখেন।
বন্যাদুর্গত মানুষের দিকে না তাকিয়ে সরকার পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব নিয়ে ব্যস্ত এমন অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, তারা পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে এত ব্যস্ত যে মানুষের কষ্টের দিকে তাকানোর সময় নেই। বন্যা-কবলিত অঞ্চলগুলোকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়ে তিনি বলেন, অবিলম্বে বন্যার্ত জনগণের জন্য ত্রাণের ব্যবস্থা করতে হবে।
ফখরুল বলেন, সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকার পরিমাণ গত এক বছরে তিন গুণ বেড়েছে। চুরি ও লুটপাট করা অর্থ সুইস ব্যাংকে টাকা পাঠানো হয়েছে। একইভাবে কানাডাতে বেগমপাড়া ও মালয়েশিয়াতে সেকেন্ড হোম তৈরি করা হয়েছে।
তিনি আরো বলেন, সরকারের ক্ষমতায় থাকার আর কোনো অধিকার নেই। অবিলম্বে পদত্যাগ করে একটা নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া আমরা কোনো নির্বাচনে যাব না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়