উদ্ধার করা হয়েছে সুনামগঞ্জে আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে

আগের সংবাদ

আশ্রয়-খাবার নেই, ত্রাণ নামমাত্র : সিলেট-সুনামগঞ্জে বন্যার ভয়ংকর নির্মমতা > দুই জেলায় তিনজনের মৃত্যু > সিলেটের সঙ্গে যোগাযোগ চালু

পরের সংবাদ

বড়াইগ্রামে মাঠ দিবস পালিত

প্রকাশিত: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা কৃষি মাঠে গত শনিবার ‘আধুনিক প্রযুক্তিতে লাভজনকভাবে আখের সঙ্গে সাথী ফসল চাষাবাদ’ শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। মাঠ দিবসটি উদ্বোধন করেন সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস।
বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট (বিএসআরআই), ঈশ্বরদীর মহাপরিচালক ড. মো. আমজাদ হোসেনের সভাপতিত্বে এবং রাশেদুল ইসলাম পাভেলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস। বিশেষ অতিথি ছিলেন- বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন, বিএসআরআই ঈশ্বরদীর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. মো. আবু তাহের সোহেল এবং প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো. হাসিবুর রহমান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল কুদ্দস মিয়াজি, বনপাড়া শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা কৃষক লীগের সভাপতি ওয়াজেদ সোনার, কৃষক গোলাম রাসুল প্রমুখ। সেখানে উপস্থিত ছিলেন এলাকার অর্ধশতাধিক কৃষক। বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট, ঈশ্বরদীর উদ্যোগে এবং ‘আঁখের সঙ্গে সাথী ফসল হিসেবে ডাল, মসলা ও সবজি জাতীয় ফসল উৎপাদন প্রকল্পের’ অর্থায়নে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়