উদ্ধার করা হয়েছে সুনামগঞ্জে আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে

আগের সংবাদ

আশ্রয়-খাবার নেই, ত্রাণ নামমাত্র : সিলেট-সুনামগঞ্জে বন্যার ভয়ংকর নির্মমতা > দুই জেলায় তিনজনের মৃত্যু > সিলেটের সঙ্গে যোগাযোগ চালু

পরের সংবাদ

দেশে মৌলবাদের উত্থানের আশঙ্কা হাফিজের

প্রকাশিত: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশে সুশাসন প্রতিষ্ঠিত না হলে ধর্মীয় মৌলবাদীদের উত্থান হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, আমরা যারা বহির্বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে দেখতে চাই। তারা যদি ব্যর্থ হই তবে এ দেশে ধর্মীয় মূল্যবোধের উত্থান হবে। ভারতে হয়েছে হিন্দুত্ববাদীদের উত্থান আর বাংলাদেশে যদি সুশাসন না হয় তাহলে এখানে ধর্মীয় মৌলবাদীদের উত্থান হবে।
গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘ভয়েস ফর ডেমোক্রেসি এন্ড ভোটার রাইটস’ আয়োজিত দ্বিকক্ষ বিশিষ্ট পার্লামেন্ট শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের আহ্বায়ক সাংবাদিক মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক নুরুল আমিন বেপারী, অধ্যাপক ড. লুৎফর রহমান প্রমুখ। অনুষ্ঠানে দ্বিকক্ষ বিশিষ্ট পার্লামেন্ট পরিপ্রেক্ষিত বাংলাদেশ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডক্টর আব্দুল লতিফ মাসুম।
মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন যদি সফল হয় এবং বর্তমান বিরোধী দল যদি ক্ষমতায় আসে তাহলে কীভাবে দেশ পরিচালনা করা হবে এ বিষয়ে আলোচনা করা দরকার। লিখিত একটা চুক্তি হওয়া উচিত প্রকৃতভাবে কীভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। জনগণ সুস্থভাবে জীবনযাপন করতে পারবে। বিচার বিভাগ স্বাধীন থাকবে। দেশ থেকে টাকা পাচার হবে না। আধুনিক শিক্ষা ব্যবস্থা করা হবে।
তিনি বলেন, দেশের বিরোধী দলগুলো ঐক্যবদ্ধ হয়ে ভবিষ্যতে রাষ্ট্র পরিচালনার রূপরেখা প্রণয়নে ব্যর্থ হলেও সাধারণ মানুষ আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে। তখন এই আন্দোলনের সুফল তথাকথিত রাজনৈতিক দলগুলো পাবে না। এই সুযোগে দেশে ধর্মীয় মূল্যবোধের উত্থান হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়