উদ্ধার করা হয়েছে সুনামগঞ্জে আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে

আগের সংবাদ

আশ্রয়-খাবার নেই, ত্রাণ নামমাত্র : সিলেট-সুনামগঞ্জে বন্যার ভয়ংকর নির্মমতা > দুই জেলায় তিনজনের মৃত্যু > সিলেটের সঙ্গে যোগাযোগ চালু

পরের সংবাদ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক : গজারিয়ায় মালবাহী ট্রাকের পার্কিংয়ে দুর্ঘটনার শঙ্কা

প্রকাশিত: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মোয়াজ্জেম হোসেন জুয়েল, গজারিয়া (মুন্সীগঞ্জ) থেকে : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়ার অংশে বাউশিয়া এলাকায় প্রায় আধা কিলোমিটারজুড়ে গড়ে তোলা হয়েছে মালবাহী ট্রাকের অবৈধ পার্কিং স্ট্যান্ড। এতে ব্যস্ততম এ সড়ক সংকুচিত হয়ে যান চলাচলে বিঘœ সৃষ্টির পাশাপাশি বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি। মহাসড়কের পাশে অবৈধ পার্কিং ও দখলের ফলে প্রতিদিন দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলছে হাজারও যানবাহন।
সরজমিন দেখা যায়, প্রতিদিন ভোর থেকে দুপুর পর্যন্ত নিউ হোপ কোম্পানির ও আকিজ গ্রুপের স্টিল মিলের সামনে মহাসড়কের সাইড লাইন দখল করে মালবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান রাখা হচ্ছে। এতে মহাসড়ক এবং সড়কের রাস্তা সংকুচিত হয়ে যানবাহন চলাচলে বিঘœ সৃষ্টি হচ্ছে। বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি।
খোরশেদ আলম নামে এক বয়স্ক ট্রাকচালক বলেন, জামালপুর থেকে রাত ৩টার দিকে মাল নিয়ে নিউ হোপ কোম্পানিতে আসছি। কোম্পানির গাড়ি পার্কিংয়ের নিজস্ব কোনো স্ট্যান্ড থাকায় সড়কের পাশে দাঁড়াইছি। এখানে না দাঁড়াইলে আমরা কই যামু।
পথচারী সুজন মিয়া বলেন, এভাবে কোম্পানির গাড়িগুলো মাল লোড-আনলোড করার সময় সড়কে-মহাসড়কে গাড়ি আগপিছু করার সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে বলেন, বিশ্বাস করি প্রশাসন অচিরেই একটা ব্যবস্থা নেবে। সড়কের পাশে এমন অবৈধ পার্কিংয়ের বিষয়ে ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কোম্পানিগুলোর কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার কথা বলেছি, তাদের জায়গা স্বল্পতার কারণে তারা মহাসড়কের পাশে তাদের মালবাহী ট্রাকগুলো রাখতে হচ্ছে। এই অবৈধ পার্কিং বন্ধ হবে কিনা জানাতে চাইলে তিনি বলেন, অচিরেই অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান চালানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়