উদ্ধার করা হয়েছে সুনামগঞ্জে আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে

আগের সংবাদ

আশ্রয়-খাবার নেই, ত্রাণ নামমাত্র : সিলেট-সুনামগঞ্জে বন্যার ভয়ংকর নির্মমতা > দুই জেলায় তিনজনের মৃত্যু > সিলেটের সঙ্গে যোগাযোগ চালু

পরের সংবাদ

টিয়া চুরির অভিযোগ : শ্রীপুরে গাছে বেঁধে শিশু নির্যাতনের হোতা আটক

প্রকাশিত: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি : শ্রীপুরে টিয়া পাখি চুরির অভিযোগে জীবন বিশ্বাস নামে ১২ বছরের এক শিশুকে রশি দিয়ে হাত-পা বেঁধে গাছে ঝুলিয়ে মধ্যযুগীয় কায়দায় শারীরিকভাবে নির্যাতনকারী সেই নূর ইসলামকে আটক করেছে পুলিশ। ঘটনার তিন দিন পর গত শুক্রবার সন্ধ্যায় আমলসার এলাকা থেকে তাকে আটক করা হয় এবং ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও আটকের বিষয়ে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, উপজেলার আমলসার গ্রামের পশ্চিমপাড়ার বশির শেখ ওরফে বসু মৌলভীর ছেলে নুর ইসলাম (৩৮)সহ গ্রাম্য কিছু মোড়ল মাতব্বর জোটবদ্ধ হয়ে একই পাড়ার হতদরিদ্র দিনমজুর শাহাবুদ্দিন বিশ্বাসের ছেলে জীবন বিশ্বাসকে একটি টিয়া চুরির অভিযোগ এনে শক্ত রশি দিয়ে হাত-পা বেঁধে গাছের সঙ্গে ঝুলিয়ে মধ্যযুগীয় কায়দায় পিটিয়ে মারাত্মক আহত করে। ‘পাখি চুরি করিনি’ বলে হাউমাউ করে চিৎকার দিয়ে কান্নাকাটি করে নির্যাতনকারীদের পা জড়িয়ে শেষ আকুতি জানালেও তাদের মনের মাঝে কিঞ্চিত পরিমাণ দয়া আসেনি। এমনকি প্রত্যক্ষদর্শীদের সামনে নির্মমভাবে শিশুটিকে পিটানো হলেও নূর ইসলামসহ তার সাঙ্গ-পাঙ্গদের ভয়ে কেউ ঠেকাতেও এগিয়ে আসেনি। এক-দুইজন নারী ঠেকাতে এগিয়ে আসলেও তাকে প্রতিরোধ করা হয়। শারীরিক নির্যাতনের এ ভিডিওটি রীতিমতো সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হলে মাগুরার পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলামের দৃষ্টিগোচর হয় এবং তিনি তাৎক্ষণিক জড়িতদের আটকের বিষয়ে শ্রীপুর থানাকে নির্দেশ দেন। এর পরপরই শুক্রবার সন্ধ্যায় জেলা ও শ্রীপুর থানা পুলিশ উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে আত্মগোপনে থাকা নুর ইসলামকে আটক করতে সক্ষম হন। এ বিষয়ে শ্রীপুর থানার ওসি প্রিটন সরকার বলেন, পুলিশের কাছে তথ্য আসা মাত্রই ওই এলাকায় অভিযান পরিচালনা করে অভিযুক্তদের মধ্যে নুর ইসলামকে আটক করা হয় এবং বাকিদের ভিডিও চিত্র দেখে শনাক্ত করে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়