উদ্ধার করা হয়েছে সুনামগঞ্জে আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে

আগের সংবাদ

আশ্রয়-খাবার নেই, ত্রাণ নামমাত্র : সিলেট-সুনামগঞ্জে বন্যার ভয়ংকর নির্মমতা > দুই জেলায় তিনজনের মৃত্যু > সিলেটের সঙ্গে যোগাযোগ চালু

পরের সংবাদ

ক্যান্সার চিকিৎসা : ভারতের নানাভাটি হাসপাতালের সেবা মিলবে ঢাকায়

প্রকাশিত: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রতি বছর মেডিকেল ট্যুরিজমে বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ লোক ভারতে যায়। তারা একই সঙ্গে চিকিৎসা ও পর্যটন সুবিধা নেন। করোনা মহামারির মধ্যেও চলতি বছর ৭ লাখ মানুষ ভারত ভ্রমণ করেছেন। গতকাল শনিবার দুপুরে ভারতের শীর্ষ চিকিৎসা গ্রুপ নানাভাটি ম্যাক্স হাসপাতালের উদ্যোগে বনানীর অফিসে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য প্রকাশ করেছে নানাভাটি হাসপাতালের স্থানীয় অংশীদার গার্ডিয়ান নেটওয়ার্ক নামের একটি প্রতিষ্ঠান।
অনলাইনভিত্তিক এই প্রতিষ্ঠানটির সিইও ড. শংকর চন্দ্র পোদ্দার জানান, ভারতের মুম্বাইয়ের ডা. বালাভাই নানাভাটি হাসপাতাল একটি আইকনিক স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। এটি মহাত্মা গান্ধীর আশীর্বাদপুষ্ট এবং ১৯৫০ সালে ভারতের প্রথম প্রধানমন্ত্রী শ্রী জওহরলাল নেহরু উদ্বোধন করেন। এটি এখন অত্যাধুনিক অবকাঠামো, উন্নত প্রযুক্তি এবং ভারতের সবচেয়ে অভিজ্ঞ ক্লিনিকাল বিশেষজ্ঞদের নিয়ে নানাবতী ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল হিসেবে চালু করা হচ্ছে। বাংলাদেশের গার্ডিয়ান নেটওয়ার্ক হলো নানাভাটি হাসপাতালের স্থানীয় তথ্য সহায়তা কেন্দ্র। এই তথ্য কেন্দ্রটি গার্ডিয়ান হেলথকেয়ার, ঢাকা এবং ম্যাগনাস মেডি, মুম্বাই দ্বারা পরিচালিত। ড. শংকর বলেন, এই রোগী সহায়তা কেন্দ্রটি বাংলাদেশি রোগীদের এবং তাদের পরিবারের ক্লিনিকাল চাহিদা মিটাবে। এটি টেলিমেডিসিন সুবিধার মাধ্যমে নির্বিঘœ চিকিৎসা অনুমান, বাসস্থান এবং অ্যাপয়েন্টমেন্টের ব্যবস্থা, ভিসা আমন্ত্রণ এবং পোস্ট কেয়ার ফলোআপ সমর্থন নিশ্চিত করার জন্য ওয়ান-স্টপ সমাধান হিসেবে কাজ করবে।
হাসপাতালটি অনকোলজি, গ্যাস্ট্রোএন্টারোলজি নিউরোলজি, অর্থোপেডিকস এবং মেরুদণ্ড সম্পর্কিত সমস্যার ক্ষেত্রে উন্নত চিকিৎসার জন্য পরিচিত। অনকোলজি ডাক্তারদের বেশির ভাগই প্রাক্তন অধ্যাপক বা মুম্বাইয়ের মর্যাদাপূর্ণ টাটা মেমোরিয়াল হাসপাতাল বিভাগের প্রাক্তন প্রধান। আমরা মালয়েশিয়া, ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড এবং শ্রীলঙ্কা হাসপাতালের স্বাস্থ্যসেবা সুবিধা সব বাংলাদেশিদের মধ্যে প্রচার করছি। ম্যাগনাস মেডি ভারতের অন্যতম বিখ্যাত স্বাস্থ্যসেবা সংস্থা। ২০টিরও বেশি দেশ থেকে রোগী এখানে সেবা নিচ্ছে। শনিবার এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- নানাবতী থেকে ডা. গণেশ নাগরাজন ও ডা. মুজ্জাম্মিল শেখ। অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর নুরুজ্জামান টিটু জানান, তিনি কোলন ক্যান্সারে আক্রান্ত হওয়ায় মুম্বাই গিয়ে নানাভাটি হাসপাতালে চিকিৎসা নিয়ে সম্পূর্ণ সুস্থ হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়