আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

সিলেটে নয়, ঢাকায় সাবিনাদের ম্যাচ

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ক্রমেই অবনতি হচ্ছে সিলেটের বন্যা পরিস্থিতি। এই অবস্থায় ২৩ ও ২৬ জুন বাংলাদেশ নারী ফুটবল দলের মালয়েশিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ সিলেট থেকে ঢাকায় স্থানান্তর করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে সিলেটে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেও পানি ঢুকে পড়েছে। সিলেট জেলা স্টেডিয়ামে পানি না ঢুকলেও টানা বৃষ্টিতে মাঠের অবস্থা বেশ খারাপ।
এমতাবস্থায় সেখানে বাংলাদেশ ও মালয়েশিয়া নারী ফুটবল দলের মধ্যকার ফিফা প্রীতি ম্যাচ দুটি আয়োজন অসম্ভব হয়ে পড়েছে। সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাফুফের নির্বাহী কমিটির সদস্য মাহিউদ্দিন সেলিম বলেছেন, ‘মাঠের যে অবস্থা, তাতে খেলা আয়োজন সম্ভব নয়। আমি অফিসিয়ালি বাফুফেকে জানিয়ে দিয়েছি, তারা যেন মাঠ পরিদর্শন করে।’
প্রায় আট মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। সিলেট জেলা স্টেডিয়ামে মালয়েশিয়ার বিপক্ষে দুটি ফিফা প্রীতি ম্যাচ খেলার কথা সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকারদের। কিন্তু বর্তমান বন্যা পরিস্থিতির কারণে ম্যাচ দুটি সিলেটে হচ্ছে না। গত তিন দিন ভারতের আসাম ও মেঘালয়ে ক্রমাগত বৃষ্টির ফলে সিলেটের বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে।
বন্যার কারণে সিলেট বিভাগের বেশির ভাগ এলাকার যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। টেলিফোন নেটওয়ার্ক অকার্যকর হয়ে গেছে। অনেক জায়গায় বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন। এ অবস্থায় সিলেটে ম্যাচ আয়োজন না করতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে চিঠি দিয়েছে সিলেট জেলা ফুটবল এসোসিয়েশন।
বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ গতকাল বিকালে এ প্রসঙ্গে বলেন, ‘সিলেটে টানা বৃষ্টি হচ্ছে। সিলেট ডিএফএ থেকে আমাদের কাছে সার্বক্ষণিক ছবি, ভিডিও দিয়ে মাঠের পরিস্থিতি দেখানো হয়েছে। বাফুফে মহিলা কমিটি সার্বিক দিক বিবেচনা করে সিলেটের ম্যাচ দুটি ঢাকায় বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আয়োজন করার সিদ্ধান্ত নেয়।’ কমলাপুর স্টেডিয়ামে ফ্লাডলাইট রয়েছে। দুটি ম্যাচই বাফুফে রাতে আয়োজন করতে চায়।
ম্যাচ দুটো যেহেতু ফিফা প্রীতি ম্যাচ, তাই ম্যাচের ভেন্যু পরিবর্তন সম্পর্কে ফিফা ও অংশগ্রহণকারী দেশ মালয়েশিয়াকে অবহিত করেছে বাফুফে। আগামীকালের মধ্যে এই দুই সংস্থার সম্মতি পাওয়ার আশা করছেন বাফুফে সাধারণ সম্পাদক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়