আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

র‌্যাব পরিচয়ে হুমকির অভিযোগ : হামলায় এলাকা ছাড়া কৃষক লীগ নেতা

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : জেলার গোদাগাড়ীতে প্রতিপক্ষের দফায় দফায় হামলায় ইউনিয়ন কৃষক লীগের সভাপতি এলাকা ছাড়া হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় একাধিক মামলা হলেও পুলিশ নীরব থাকায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলেও ভুক্তভোগীদের অভিযোগ। গতকাল শুক্রবার বিকেল ৪টায় নগরীর এক মিলনায়তনে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী আতিকুর রহমান। তিনি গোদাগাড়ীর পাকড়ি ইউনিয়নের মোষড়াপাড়া এলাকার আজাহার আলীর ছেলে। আতিকুরের বাবা ওই ইউনিয়নের কৃষক লীগের সভাপতি। আর অভিযুক্তরা হলেন- একই এলাকার নাজিমুদ্দিনের ছেলে মো. জালাল, সোলাইমানের ছেলে কামাল, আলাউদ্দিন ও আনারুল।
সংবাদ সম্মেলনে আতিকুর রহমান বলেন, এলাকার মানিক মিয়া ওয়াক্ফ এস্টেটের ৫১ বিঘা জমি লিজ নেন আমার বাবা। পরে স্থানীয় বিএনপির লোকজন ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করলে চেয়ারম্যান নিজেই জমিগুলো নিতে চান। পরে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায় এবং ১৪৪ ধারা জারি করেন আদালত। আতিকুরের ভাষ্য, চেয়ারম্যানের নির্দেশে জমিতে কাজ করতে থাকা কৃষকদের ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় কয়েকজন আহত হলেও পুলিশ মামলা নেয়নি। পরে আদালতে মামলা করা হয়। অন্যদিকে তার ভগ্নিপতি স্থানীয় চিকিৎসক মফিজুল ইসলাম গত ইউপি নির্বাচনে সদস্য পদে বিএনপি নেতা জালালকে পরাজিত করে জয়ী হন। এতে ক্ষিপ্ত হন বিএনপির লোকজন। সর্বশেষ গত মঙ্গলবার মফিজুলের ওপর হামলা চালানো হয় জালালের নেতৃত্বে। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ। সংবাদ সম্মেলনে আতিকুরের বাবা ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আজাহার আলী বলেন, দফায় দফায় হামলা চালনো হয়েছে আমার বাসায়। স্থানীয় বিএনপি নেতাদের দাপটে নিজের এলাকায় ঢুকতে পারছি না। তারা র‌্যাব পরিচয়েও আমাকে ফোন করে হুমকি দিয়েছে। এসব ঘটনায় নিরাপত্তা নিশ্চিতপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন তিনি।
এ বিষয়ে অভিযুক্ত মো. জালাল হোসেন বলেন, হামলার প্রশ্নই আসে না। সব অভিযোগ মিথ্যা ও বানোয়াট। পাকড়ি ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন বলেন, উভয়পক্ষকে নিয়ে বসে মীমাংসা করার চেষ্টা করছি। এ ব্যাপারে গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম বলেন, গত মঙ্গলবার একটি হামলার অভিযোগে থানায় মামলা প্রক্রিয়াধীন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়