আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

রংপুর : ‘পল্লী জনপদ’ উদ্বোধন

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:২১ পূর্বাহ্ণ

ফেরদৌস আহাম্মদ, রংপুর থেকে : বগুড়ায় পল্লী উন্নয়ন একাডেমি কর্তৃক বাস্তবায়িত ‘গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন এবং আধুনিক নাগরিক সুযোগ-সুবিধাসংবলিত সমবায়ভিত্তিক বহুতল ভবনবিশিষ্ট পল্লী জনপদ নির্মাণ’ শীর্ষক প্রায়োগিক গবেষণা প্রকল্পের উদ্বোধন হয়েছে গত বৃহস্পতিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি প্রকল্পটির ভবনের উদ্বোধন করেন।
এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান।
মন্ত্রী তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে উত্তীর্ণের লক্ষ্যে বিভিন্ন উদ্যোগ ও কর্মসূচি গ্রহণ করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন যেখানে দেশের প্রতিটি মানুষ খাদ্য-আশ্রয়-শিক্ষা-উন্নত জীবনের অধিকার অধিকারী হবে এই পরিকল্পনা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত দেশ পরিণত হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।
পল্লী জনপদ প্রকল্পটি একটি অগ্রাধিকার প্রকল্প যেখানে কার্যকর ভূমি ব্যবস্থাপনা ও স্বল্প মূল্যের বহুতল ভবনে ২৭২টি পরিবার একত্রে বসবাসের মানসিকতা সৃষ্টি করবে। ২৭২টি পরিবারকে সমবায় ভিত্তিতে কর্মকাণ্ডের বিষয়ে উদ্বুদ্ধ করে প্রকল্পটি বাস্তবায়িত হয়। বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল বিক্ষিপ্তভাবে ঘরবাড়ি নির্মাণ না করে মহাসড়কের পাশে গ্রামীণ জনগণের জন্য সব নাগরিক সুযোগ-সুবিধা সৃষ্টি করে সমবায়ের মাধ্যমে ঘরবাড়ি নির্মাণ করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়