আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

মে মাসে বেড়েছে ২ হাজার নতুন বিনিয়োগকারী

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কয়েক মাস ধরেই পতনের ধারায় রয়েছে দেশের পুঁজিবাজার। তবে পতনের মধ্যে থাকলেও মে মাসে পুঁজিবাজারের প্রতি আকৃষ্ট হয়ে বিনিয়োগকারীরা নতুন করে ২ হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, এপ্রিল মাসের শেষ দিন অর্থাৎ ২৭ এপ্রিল পুঁজিবাজারে বিও হিসাব ছিল ২০ লাখ ৭৯ হাজার ১৩৩টি। আর মে মাসের শেষ দিন বিও হিসাব ২০ লাখ ৮১ হাজার ৮০টিতে দাঁড়ায়। অর্থাৎ মে মাসে পুঁজিবাজারে নতুন বিনিয়োগের জন্য এক হাজার ৯৪৭টি বিও হিসাব খুলেছেন বিনিয়োগকারীরা।
মে মাসে পুরুষদের বিও হিসাব এক হাজার ৭০৩টি বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৬ হাজার ৮৪৬টিতে। এপ্রিল মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৫ লাখ ৪৫ হাজার ১৪৩টিতে। আর মে মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১১৫টি বেড়ে ৫ লাখ ১৮ হাজার ১৫৯টিতে দাঁড়িয়েছে। এপ্রিল মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৫ লাখ ১৮ হাজার ৪৪টিতে। এপ্রিল মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ৯৪৬টিতে। আর মে মাসে কোম্পানি বিও ১২৯টি বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৫টিতে। মে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৮৮৯টি বিও হিসাব খুলেছেন। এর মাধ্যমে মে মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৯ লাখ ৮৫ হাজার ৭৫৯টিতে। যা এপ্রিল মাসের শেষ দিন ছিল ১৯ লাখ ৮৪ হাজার ৮৭০টিতে। মে মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৯২৯টি বিও হিসাব খুলেছে। এপ্রিল মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৭৮ হাজার ৩১৭টিতে। মে মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ৭৯ হাজার ২৪৬টিতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়