আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

বোর্ডিং ব্রিজের সঙ্গে ড্রিমলাইনারের ধাক্কা তদন্তে কমিটি গঠিত

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বোর্ডিং ব্রিজের সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনারের ধাক্কার ঘটনায় ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এতে জানানো হয়, কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত শেষ করে রিপোর্ট দিতে বলা হয়েছে। শাহজালাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিমানের ড্রিমলাইনার উড়োজাহাজটি সৌদি আরবের রিয়াদ থেকে বিকাল সোয়া ৪টায় ঢাকায় অবতরণ করে। অবতরণের পর উড়োজাহাজটিকে ৪ নম্বর বোর্ডিং ব্রিজে আনা হয়। উড়োজাহাজ থেকে যাত্রী, ব্যাগেজ ও কার্গো অফ-লোডিং সম্পন্ন হওয়ার পর হ্যাঙ্গারে নেয়ার সময় বোর্ডিং ব্রিজের ক্যানোপির সঙ্গে বিমানের দোরগোড়ার বোর্ডিং ব্রিজে থাকা ঘর্ষণ প্রতিরোধক রাবারের ঘর্ষণ লাগে। বিমানের দাবি, বোর্ডিং ব্রিজের ঘর্ষণ প্রতিরোধক রাবারটি ঠিক করা হয়েছে, বিমানের কোনো ক্ষতি হয়নি।
পরে নির্ধারিত শিডিউল অনুযায়ী শুক্রবার রাত ২টা ৩০ মিনিটে উড়োজাহাজটি রিয়াদের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য প্রস্তুত করা হয়। বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য প্রধান প্রকৌশলী কায়সার জামানকে প্রধান করে ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়