আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

বেহাল সড়কে ভোগান্তি লক্ষাধিক মানুষের : সিরাজদিখান

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:২২ পূর্বাহ্ণ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি ঃ সিরাজদিখান উপজেলার সিরাজদিখান বাজার-গোয়ালবাড়ি মোড়, রাজদিয়া মালখানগর সড়কটি ছোট-বড় গর্তে পূর্ণ। এই বেহালদশায় দুর্ভোগের শেষ নেই। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে ওই এলাকার লক্ষাধিক মানুষকে।
গতকাল শুক্রবার সকালে সরজমিন গিয়ে দেখা গেছে, উপজেলার প্রশাসনিক কার্যালয়ের সঙ্গে ইছাপুরা, লতব্দী, বালুচর, বয়রাগাদী, মালখানগর, মধ্যপাড়া ও রশুনিয়া সদর ইউনিয়নের যোগাযোগের সড়কটি উপজেলা সদরের মোড় থেকে মালখানগর ইউনিয়ন পরিষদ ১১ কিলোমিটার। স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী, কৃষক, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষের উপজেলা সদরের সঙ্গে একমাত্র যোগাযোগের সড়ক এটি। দীর্ঘদিন ধরে সড়কটি সংস্থার না করায় কার্পেটিং উঠে গিয়ে বড় বড় খানাখন্দে পরিণত হয়েছে। বর্তমানে সড়কটি চলাচলের অনুপযোগী। প্রতিদিন গড়ে পাঁচ থেকে ছয় শতাধিক ব্যাটারিচালিত অটোরিকশাসহ শত শত বাস-ট্রাক, ছোট-বড় বিভিন্ন যানবাহন চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে। এতে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। সড়কের বিভিন্ন জায়গায় পিচ-খোয়া উঠে গেছে অনেক আগেই। এখন সেখানে সৃষ্টি হয়েছে ছোট-বড় খানাখন্দের। এবড়োথেবড়ো সড়কে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এতে এই সড়ক দিয়ে যাতায়াত করতে গিয়ে চরম ভোগান্তি পোহাচ্ছেন যাত্রীরা। বিশেষ করে বৃষ্টি হলে পানি জমে দুর্ভোগ চরমে পৌঁছায়। এই দশা চলছে পাঁচ বছর ধরে। সংস্কারের অভাবে সড়কের পুরোটাই খানাখন্দে ভরে যাওয়ায় ছোট-বড় গর্ত এড়িয়ে যানবাহন চলছে এঁকেবেঁকে। গর্তের অনেক জায়গায় পানি জমে থাকে। আবার অনেক জায়গায় গাড়ি চলার সময় আশপাশ ধুলাময়, কোথাও কাদাময় হয়ে যাচ্ছে। হোসনে আরা হাসপাতালের বিপরীতে বিশাল গর্তে গাড়ি আটকে গিয়ে যানজটের সৃষ্টি হতে দেখা যায়।
সন্তোষপাড়া হাসপাতাল এলাকার কয়েকজন বলেন, অ্যাম্বুলেন্স, শত শত ইজিবাইক এবং ঢাকাগামী পরিবহন এই সড়ক দিয়ে চলাচল করে। এখন সড়কে বিপজ্জনক অবস্থা। সড়কের উপজেলা ভূমি অফিস, থানার মোড়, রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়, রাজদিয়া আব্দুল জব্বার বালিকা উচ্চ বিদ্যালয় মোড়, রাজদিয়া মডেল কিন্ডার গার্টেন স্কুলের সামনে ও রাজদিয়া বেইলি ব্রিজ মোড়ে রাস্তা একেবারেই চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে।
রাজদিয়া আব্দুল জব্বার বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা জিনিয়া সরকার বলেন, সিরাজদিখান বাজারের পর থেকে রাজদিয়া আব্দুল জব্বার বালিকা বিদ্যালয় পর্যন্ত রাস্তা খুবই খারাপ হয়ে পড়েছে। তারপরও প্রতিদিন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই রাস্তা দিয়েই বাধ্য হয়ে চলাচল করছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত রাস্তাটির সংস্কারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করব। গাড়িচালক সোহেল ফেরদৌস বাচ্চু বলেন, যাত্রীদের গালমন্দ আর গাড়ির ক্ষতি মেনে ওই পথ দিয়েই গাড়ি চালাতাম। তবে দুই মাস ধরে এতটা খারাপ হয়েছে যে ওই পথে আর গাড়ি চলছে না।
সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান বলেন, খুব শিগগিরই সিরাজদিখান থেকে মালখানগর পর্যন্ত রাস্তাটি মেরামতের ব্যবস্থা নেয়া হবে। উপজেলা প্রকৌশলী রেজাউল ইসলাম বলেন, আশা করছি আগামী অর্থবছরের মধ্যেই সড়কটি মেরামতের কাজ সমাপ্ত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়