আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

‘বিছানার কাছে বই থাকে সব সময়’

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বই হলো সব জ্ঞান-বিজ্ঞানের উৎস। মানুষ যত বই পড়বে তত নতুন নতুন বিস্ময়ের সঙ্গে পরিচিত হবে। বই পড়ার নানা দিক নিয়ে কথা হয় চিত্রনায়ক বাপ্পি চৌধুরীর সঙ্গে। সাক্ষাৎকার : রেজা শাহীন

ছেলেবেলার পাঠ
আমি যখন তৃতীয় শ্রেণি কিংবা চতুর্থ শ্রেণিতে পড়ি তখন থেকেই স্কুলের পাঠ্য বইয়ের বাইরের বই পড়া শুরু করি। আমাদের স্কুলে পাঠাগার ছিল, ওখানে গিয়ে বিভিন্ন ধরনের বই পড়া হতো। তবে কমিক্স এবং ছোটগল্প বেশি পড়া হতো তখন। স্কুলের পাঠাগারে বিভিন্ন পত্রিকা রাখা হতো। সেসব পত্রিকায় গল্প ছাপা হতো সে গল্পগুলো নিয়মিত পড়তাম।

সাম্প্রতিক পাঠ
সম্প্রতি সমরেশ মজুমদারের ‘কালবেলা’, ‘উত্তরাধিকার’ উপন্যাস পড়া হয়েছে। আমার বিছানার কাছে বই থাকে সব সময়। সময় পেলেই পড়ার চেষ্টা করি।

যে ধরনের বই বেশি পড়া হয়
সব ধরনের লেখাই ভালো লাগে। তবে রোমান্টিক এবং থ্রিলার বেশি ভালো লাগে।

প্রিয় লেখক
পছন্দের লেখক অনেকেই আছেন। হুমায়ূন আহমেদ, জাফর ইকবাল, সমরেশ মজুমদারসহ আরো অনেক লেখক আছেন যাদের লেখা আমার কাছে ভালো লাগে। তাছাড়া বর্তমানে বিনোদন সাংবাদিকের মধ্যে অনেকেই খুব ভালো লেখেন। এদের মধ্যে কয়েকজনের লেখা বেশ ভালো লাগে।

লেখালেখি
টুকটাক লেখি। যখনই অবসর পাই তখনই কিছু না কিছু লিখি। তবে শখে লিখি। কোথাও ছাপানোর উদ্দেশ্যে লিখি না। বলা যায় নিজের জন্য লিখি।

বইমেলার স্মৃতি
প্রথমবার বইমেলায় গিয়েছিলাম আমার ভাইয়ের সঙ্গে। তখন আমি ক্লাস নাইন কিংবা টেনে পড়ি। সেদিন আমার ভাই মেলা থেকে অনেকগুলো বই কিনে দিয়েছিল। প্রতিবারই বইমেলায় যাওয়া হয়।

কেন বই পড়ব
বই বিভিন্ন ধরনের হতাশা দূর করে মানসিক প্রশান্তি এনে দেয়। বই নিজেকে নতুনভাবে আবিষ্কার করতে সাহায্য করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়