আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

পানিসম্পদ উপমন্ত্রী : স্মরণকালের সেরা ও ঐতিহাসিক উৎসব হবে পদ্মাপাড়ে

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান হবে স্মরণকালের সেরা। এই অনুষ্ঠান ঘিরে সারা বিশ্বের বাংলাদেশিদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। ইতালি, আমেরিকা, লন্ডন, সৌদি আরবের অনেক প্রবাসী বাংলাদেশি উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছেন। কিন্তু একটি গোষ্ঠী যেমন পদ্মা সেতু না হওয়ার জন্য ষড়যন্ত্র করেছে ঠিক তেমনি সেতুর উদ্বোধন যেন সফলভাবে করা না যায় সে ষড়যন্ত্রও শুরু হয়েছে। কিন্তু কোনো লাভ হবে না। দেশের ইতিহাসে স্মরণকালের সেরা ও ঐতিহাসিক উৎসব হবে পদ্মার পাড়ে।
গতকাল শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শরীয়তপুর সাংবাদিক সমিতি আয়োজিত ঢাকার নতুন নেতৃত্বের অভিষেক ও ‘স্বপ্নের পদ্মা সেতু : সমৃদ্ধির পথে শরীয়তপুরসহ দক্ষিণাঞ্চল’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, ১৯৯৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে বিএনপি সরকার ক্ষমতা গ্রহণের পর সেই কাজ বন্ধ হয়ে যায়। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আবার পদ্মা সেতুর কাজ শুরু হয়। তখন একটি গোষ্ঠী দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতু যাতে না হয় সেই ষড়যন্ত্র করেছিল। এতে বিশ্বব্যাংক, এডিবি, জাইকা অর্থায়ন প্রত্যাহার করে নেয়। পরে আন্তর্জাতিক আদালতে তা মিথ্যা প্রমাণিত হয়েছিল।
মেঘনা সেতুর কাজ শুরু হয়েছে জানিয়ে উপমন্ত্রী শামীম বলেন, শরীয়তপুর-চাঁদপুর মেঘনা সেতু নির্মাণের কাজ শুরু হয়েছে। সয়েল টেস্ট ৭টা শেষ, আরো ২টি করা হবে। ডিসেম্বরের মধ্যে সম্ভাব্যতা যাচাই শেষ হবে। আগামী জানুয়ারি মাসে মূল সেতুর নকশা তৈরি হবে। এই সেতু হওয়ার পর ঢাকা ও চট্টগ্রামের মধ্যে দূরত্ব ৬০ কিলোমিটার কমে যাবে।
শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক বলেন, পদ্মা সেতু কোনো অবকাঠামো নয়, এটা আমার কাছে এক অনুভূতির নাম। প্রধানমন্ত্রীর একনিষ্ঠ প্রচেষ্টায়, পশ্চিমা শক্তির ষড়যন্ত্র উপেক্ষা করে তিনি এটা করেছেন। এই সেতু নির্মাণ হয়েছে নিজেদের অর্থ ও সক্ষমতায়।
শরীয়তপুর সাংবাদিক সমিতির সভাপতি বেনজির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজম। এছাড়া আলোচনায় আরো অংশ নেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আখতার হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়