আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

আম কূটনীতি : কোবিন্দ ও মোদির জন্য আম উপহার প্রধানমন্ত্রীর

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য উপহার হিসেবে এক টন ‘আম্রপালি’ আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শুক্রবার আমগুলো কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাসভবনে পাঠানো হয়েছে। সরকারি সূত্র এ খবর জানিয়েছে।
নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের একজন সিনিয়র কূটনীতিক গতকাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘনিষ্ঠ বন্ধুত্ব ও শুভেচ্ছার নিদর্শন হিসেবে ভারতের প্রধানমন্ত্রী রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে এ আম পাঠিয়েছেন। ‘কূটনৈতিক চ্যানেল’-এর (ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়) মাধ্যমে এ দুই সম্মানিত ব্যক্তির কাছে আমগুলো পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, গত বছরও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও বাংলাদেশের লাগোয়া ভারতের অঙ্গরাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের ‘হাঁড়িভাঙ্গা’ আম উপহার দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেই উপহার সব মহলেই দারুণ সমাদৃত হয়েছিল। বর্তমানে বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক একটি নতুন উচ্চতায় পৌঁছেছে। আর ‘আম ও ইলিশের কূটনীতি’ সম্পর্কটিকে আরো আনন্দময় করে তুলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়