নাটোরে বন্ধুকে খুন : ১৪ মামলার আসামি রাসেল ঢাকায় গ্রেপ্তার

আগের সংবাদ

সাক্কুর পরাজয় পাঁচ কারণে

পরের সংবাদ

বার্সায় থাকছেন ডি ইয়ং

প্রকাশিত: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দলবদলের গুঞ্জন শোনা গেলেও বার্সেলোনায় থাকবেন ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং। গুঞ্জন আছে পুরনো কোচ এরিক টেন হ্যাগের ম্যানচেস্টার ইউনাইটেডে যেতে পারেন তিনি। কিন্তু ২৫ বছর বয়সি এই ফুটবলার নিশ্চিত করেছেন, তিনি বার্সা ছাড়বেন না। অন্যদিকে পর্তুগিজ লিগের জায়ান্ট বেনফিকা ছেড়ে আনুষ্ঠানিকভাবে লিভারপুলে নাম লেখালেন উরুগুইয়ান স্ট্রাইকার ডারউইন নুনেজ। তাকে কিনতে ক্লাব রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো খরচ করছে অলরেডরা।
২০১৯ সালে আয়াক্স ছেড়ে বার্সেলোনায় যোগ দেয় ইয়ং। এ সময় তিনি কেমন উচ্ছ¡সিত ছিলেন তা বার্সেলোনা সমর্থক মাত্রই জানার কথা। কাতালান ক্লাবটির সমর্থকরাও অনেক উচ্ছ¡সিত ছিলেন তাকে নিয়ে। এদিকে ডি ইয়ংকে নিজের দলে পেতে বার্সেলোনাকে ৮০০ কোটি টাকার প্রস্তাব দিয়েছে ইউনাইটেড। ডাচ এ মিডফিল্ডার ইউরোপীয় জায়ান্টদের চোখে পড়েছিলেন ২০১৮-১৯ মৌসুমে। সে বছর আয়াক্স চ্যাম্পিয়ন্স লিগে চলে গিয়েছিল সেমিফাইনাল পর্যন্ত। এর আগে নকআউটে বিদায় করেছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ, রোনালদোর জুুভেন্টাসের মতো দলকে। আয়াক্সের হয়ে সেই মৌসুমটা দারুণ কাটিয়েছিলেন ডি ইয়ং।
অন্যদিকে গতকাল লিভারপুলের সঙ্গে ছয় বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন ২২ বছর বয়সি নুনেজ। গত সোমবার নুনেজের লিভারপুলে পাড়ি জমানোর ব্যাপারটি নিশ্চিত করেছিল বেনফিকা। বাকি ছিল স্বাস্থ্য পরীক্ষা ও চুক্তি স্বাক্ষরের বাকি আনুষ্ঠানিকতা। গত শনিবার পর্তুগালে লিভারপুল, বেনফিকা ও নুনেজের প্রতিনিধি মিলে চূড়ান্ত বৈঠকে বসেছিলেন। সেখানেই সব পক্ষের মধ্যে মতৈক্য হয়েছে। সবমিলিয়ে ১০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে অলরেডদের শিবিরে যোগ দিতে যাচ্ছেন উরুগুইয়ান স্ট্রাইকার। এর মধ্যে ৭৫ মিলিয়ন ইউরো সরাসরি বেনফিকাকে দেবে লিভারপুল। বাকি ২৫ মিলিয়ন ইউরো বিভিন্ন খাতে খরচ ধরা হয়েছে।
চুক্তির মেয়াদ ২০২৮ সাল পর্যন্ত। প্রতিবছর বেতন হিসেবে ১২ মিলিয়ন ইউরো পাবেন তিনি।
নুনেজকে কেনার জন্য নিজেদের ক্লাব রেকর্ড ভেঙেছে লিভারপুল। এর আগে ২০১৭ সালে সাউদাম্পটন থেকে ৮৫ মিলিয়ন ইউরোতে ভার্জিল ফন ডাইককে কিনেছিল ইংলিশ জায়ান্টরা। অর্থাৎ ডাচ সেন্টার-ব্যাক ছিলেন লিভারপুলের সবেচেয়ে দামি খেলোয়াড়। লিভারপুলে তিনি ২৭ নম্বর জার্সি পরে খেলবেন। লুইস সুয়ারেস ও সেবাস্তিয়ান কোতেসের পর তৃতীয় উরুগুইয়ান হিসেবে অ্যানফিল্ডে যোগ দিলেন নুনেজ। ২০২১-২২ মৌসুমে পর্তুগিজ লিগের জায়ান্ট বেনফিকার জার্সিতে ৪১ ম্যাচে ৩৪ গোল করেছিলেন নুনেজ। উরুগুয়ের জার্সিতে ১১ ম্যাচ খেলা এই তরুণ স্ট্রাইকার পর্তুগালের শীর্ষ লিগে গত মৌসুমে ২৮ ম্যাচে ২৬ গোল করেছিলেন। এর মধ্যে শুরুর একাদশে ছিলেন এমন ২৪ ম্যাচে করেছিলেন ২৫ গোল। প্রিমেইরা লিগের গত আসরের শীর্ষ গোলদাতা হয়েছিল তিনি। চ্যাম্পিয়নস লিগে মাত্র ১০ ম্যাচে তার ৬টি গোল আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়