নাটোরে বন্ধুকে খুন : ১৪ মামলার আসামি রাসেল ঢাকায় গ্রেপ্তার

আগের সংবাদ

সাক্কুর পরাজয় পাঁচ কারণে

পরের সংবাদ

প্রাণিসম্পদমন্ত্রী : কুরবানির জন্য দেশের পশুই যথেষ্ট

প্রকাশিত: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নাসির উদ্দিন জর্জ, শ্রীপুর (গাজীপুর) থেকে : ‘বদলে যাবে সারাদেশ, দুধে মাংসে বাংলাদেশ’- এ সেøাগানকে সামনে রেখে গাজীপুরে এসিআই লিমিটেডের এনিমেল জেনেটিক্সের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে গাজীপুরের শ্রীপুরে ভাওয়াল রাজবাড়ী বড়চালা এলাকায় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন, আমরা চাই দেশে সমৃদ্ধ ও আধুনিক পশু হোক। উন্নত দেশ অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, বুলগেরিয়া, ব্রাজিলসহ অন্যান্য দেশে যেভাবে বড় বড় পশু ও প্রচুর দুধ পাওয়া যায় সেভাবে বাংলাদেশের পশু বেড়ে উঠুক কৃত্রিম ও আধুনিক পদ্ধতিতে। প্রাণিসম্পদের বৈপ্লবিক পরিবর্তন আসার পাশাপাশি বিদেশে যে উন্নত জাতের বিভিন্ন পশু আছে আমাদের দেশেও যার বিস্তার ঘটাতে পারি।
তিনি বলেন, কুরবানির পশুর জন্য আমরা স্বয়ংসম্পূর্ণ। কালোবাজারি করে কোনো পশু যেন দেশে আসতে না পারে সে জন্য নানা পদক্ষেপ নেয়া হয়েছে। আগামী কুরবানির ঈদে ভারত, মিয়ানমারসহ অন্য কোনো দেশ থেকে পশু আমদানি করতে হবে না। কুরবানির পশু নিয়ে সংশয়ের কোনো কারণ নেই। দেশের পশুই কুরবানির জন্য যথেষ্ট।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন- এসিআইর অ্যাগ্রো বিজনেসের প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম, গাজীপুর জেলা পুলিশের কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা ইয়াসমিন, গাজীপুর জেলা ডেইরি মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহিনুর ইসলাম শাহিন। উপস্থিত ছিলেন- শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট হারুন-অর রশিদ ফরিদ, গাজীপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. উকিল উদ্দিন আহমেদ, শ্রীপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রুকুনুজ্জামান পলাশ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়