নাটোরে বন্ধুকে খুন : ১৪ মামলার আসামি রাসেল ঢাকায় গ্রেপ্তার

আগের সংবাদ

সাক্কুর পরাজয় পাঁচ কারণে

পরের সংবাদ

দেওয়ানগঞ্জ-রাজিবপুর সড়ক : নদী ভাঙনে হুমকির মুখে সানন্দবাড়ী ব্রিজ

প্রকাশিত: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের দেওয়ানগঞ্জে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। যমুনা-ব্রহ্মপুত্র দশানী, জিঞ্জিরাম, নদীর পানি বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়েছে তীব্র নদী ভাঙন।
দেওয়ানগঞ্জ-রাজিবপুর, রৌমারী, কুড়িগ্রাম সড়কের সানন্দবাড়ী সেতু সংলগ্ন এলাকায় জিঞ্জিরাম নদীর ভাঙনে প্রায় ৫০০ মিটার নদীর তীর সংরক্ষণ বাঁধ, ১০-১২টি ঘরবাড়ি ও ফসলি জমি বিলীন হয়েছে। চরম হুমকির মুখে পড়েছে জামালপুর ও কুড়িগ্রাম জেলার ৩ উপজেলার মানুষের চলাচলের গুরুত্বপূর্ণ সানন্দনাড়ী সেতু।
সেতুটি উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী হয়ে কুড়িগ্রাম জেলার রাজিবপুর ও রৌমারীকে সংযুক্ত করেছে। প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র সড়ক এটি।
এলাকাবাসী জানান, দেওয়ানগঞ্জ-কুড়িগ্রামের রৌমারী-রাজিবপুর সড়ক ও সানন্দবাড়ী সেতুর ওপর দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচল করে থাকে। সড়কটির প্রায় ৫০০ মিটার এলাকাজুড়ে নদীতে বিলীন হওয়ায় কোনো যানবাহন চলাচল করতে পারছে না। এতে চরম দুর্ভোগে পড়েছেন ৩ উপজেলার মানুষ। ভাঙন অব্যাহত থাকলে যে কোনো সময় নদীতে বিলীন হতে পারে গুরুত্বপূর্ণ সানন্দবাড়ী সেতু। এতে ৩ উপজেলার ১০ লক্ষাধিক মানুষের চলাচল সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যাবে।
দেওয়ানগঞ্জ-মৌলভীরচর পাকা সড়কটিও ব্রহ্মপুত্র নদের ভাঙনের মুখে পড়ছে। ভাঙনের মুখে পড়ছে দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ উপজেলার সংযোগ সড়ক। দুই উপজেলার গুরুত্বপূর্ণ সংযোগ সড়কটি কুতুবেরচর এলাকায় ব্রহ্মপুত্র নদে বিলীন হওয়ায় পথে। দ্রুত ব্যবস্থা না নিলে দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ উপজেলার সড়ক যোগাযোগ যে কোনো সময় বন্ধ হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। ৪ উপজেলার মানুষের চলাচলের একমাত্র ভরসা গুরুত্বপূর্ণ এ সড়ক দুটি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা জানান, সানন্দবাড়ী জিঞ্জিরামে নদী ভাঙনরোধ করার লক্ষ্যে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য পানি উন্নয়ন বোর্ডে চিঠি দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়