নাটোরে বন্ধুকে খুন : ১৪ মামলার আসামি রাসেল ঢাকায় গ্রেপ্তার

আগের সংবাদ

সাক্কুর পরাজয় পাঁচ কারণে

পরের সংবাদ

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং : ছাত্র-শিক্ষকদের কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি ও নির্দেশনা থাকার পরেও দীর্ঘ ১২ বছরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক ও পেশাজীবীদের পেশাগত দাবি বাস্তবায়ন না হওয়ায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী নেতারা। এ অবস্থায় আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছেন তারা।
গতকাল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাগর রুনি মিলনায়তনে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে নেতারা পেশাগত ন্যায্য দাবি বাস্তবায়নে কালক্ষেপণের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, রাষ্ট্রের প্রধান নির্বাহীর সুস্পষ্ট ঘোষণা ও নির্দেশনা সত্ত্বেও কারিগরি আমলাচক্রের কূটকৌশলে এক যুগ সময়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ন্যায্য দাবি বাস্তবায়ন হয়নি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সদস্য সচিব মির্জা এ টি এম গোলাম মোস্তফা। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সংগঠনের আহ্বায়ক ফজলুর রহমান খান ও আইডিইবির সাধারণ সম্পাদক শামসুর রহমান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতির সহসভাপতি জহুরুল ইসলাম, সাধারণ সম্পাদক জিএম আক্তার, কারিগরি ছাত্র পরিষদের সভাপতি মেহেদী হাসান, সহসভাপতি শাহরিয়ার শাকিল ও সাধারণ সম্পাদক সাইফুল আলম মোল্লা প্রমুখ।
সংবাদ সম্মেলনে আগামী ১৯-২৪ জুন সংসদ সদস্যদের নিকট পত্র প্রেরণ ও মতবিনিময়, ২৬ জুন থেকে ২ জুলাই মন্ত্রিপরিষদ সদস্য ও মন্ত্র¿ণালয়ের সচিবদের নিকট পত্র প্রেরণ ও মতবিনিময়, ১৫-৩১ জুলাই সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে বাকাছাপ নেতাদের এবং ছাত্র ও শিক্ষকদের সঙ্গে জেলা আইডিইবির প্রতিনিধি ও জেলা সংগ্রাম পরিষদের নেতাদের মতবিনিময় ও প্রতিবাদ সমাবেশ, ১৫-৩১ জুলাই প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বার্তা প্রদান এবং দাবি বাস্তবায়নের যৌক্তিকতা তুলে ধরে দেশের বুদ্ধিজীবী ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়, ২৫ জুলাই সর্বস্তরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষকদের অংশগ্রহণে জেলা ও বিভাগীয় শহরে দাবি দিবস পালন, ২৬ জুলাই সর্বস্তরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষকদের অংশগ্রহণে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে দাবি দিবস পালন, ১-৩০ আগস্ট প্রত্যেক সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে শোকাবহ আগস্টের ওপর আলোচনা ও মতবিনিময় সভা এবং প্রত্যেক জেলায় সুধীজন, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক ও বুদ্ধিজীবীদের অংশগ্রহণে জেলা শাখার উদ্যোগে শোকাবহ আগস্টের আলোচনা ও মতবিনিময় সভা, ৪ সেপ্টেম্বর ঢাকায় মহাসমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়