নাটোরে বন্ধুকে খুন : ১৪ মামলার আসামি রাসেল ঢাকায় গ্রেপ্তার

আগের সংবাদ

সাক্কুর পরাজয় পাঁচ কারণে

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : ৩ মাস পর শনাক্ত দুই শতাধিক

প্রকাশিত: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসের সংক্রমণ যেন অনেকটা লাফিয়েই বাড়ছে। আড়াই মাসেরও বেশি সময় পর গত রবিবার শতকের ঘর ছাড়ায়। সোমবার সেই সংখ্যা আরো বাড়ে। মঙ্গলবার সেই সংখ্যা দেড়শ’র ঘর ছাড়িয়ে যায়। আর ৩ মাস পর গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা ২’শর ঘর ছাড়িয়ে যায়। এর আগে গত ১৭ মার্চ শনাক্তের সংখ্যা ছিল ২’শর বেশি। ওই দিন শনাক্তের সংখ্যা ছিল ২৩৩ জন। গতকাল বুধবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু হয়নি। ৮৮০টি পরীক্ষাগারে ৫ হাজার ৯৮৬টি নমুনা পরীক্ষা হয়েছে। শনাক্ত হয়েছে ২৩২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮৮ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৮৮ শতাংশ। মোট শনাক্ত ১৬২ জনের মধ্যে ২১৯ জনই ঢাকা বিভাগের। এর মধ্যে ২১৬ জন ঢাকা (মহানগরসহ) জেলাতে শনাক্ত হয়েছে।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, মঙ্গলবার ৪ হাজার ৫৫২টি নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্ত হয় ১৬২ জন। শনাক্তের হার ছিল ৩ দশমিক ৫৬ শতাংশ। করোনায় আক্রান্ত হয়ে ওই দিন কারো মৃত্যু হয়নি। ৬ হাজার ৬৮৮টি নমুনা পরীক্ষায় ১২৮ জন রোগী শনাক্ত হয় সোমবার। দৈনিক মৃতের সংখ্যা শূন্য হলেও শনাক্তের হার ছিল ১ দশমিক ৯১ শতাংশ। রবিবার ৫ হাজার ২৮০টি নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্ত হয় ১০৯ জন। মৃত্যুশূন্য এই দিনে শনাক্তের হার ছিল ২ দশমিক শূন্য ৬ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪১ লাখ ৯৯ হাজারটি। এর মধ্যে রোগী শনাক্ত হয় ১৯ লাখ ৫৪ হাজার ৬৩৭ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৫০৪ জন। আর মোট প্রাণহানীর সংখ্যা ২৯ হাজার ১৩১ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৪৯ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়