মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

২ ছেলেসহ গ্রেপ্তার ৩ : সিংগাইরে গোয়ালঘর থেকে বৃদ্ধাকে উদ্ধার

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : সিংগাইরে সন্তানদের অবহেলার শিকার ৮৫ বছর বয়সের এক বৃদ্ধ মাকে গোয়ালঘর থেকে উদ্ধার করেছে পুলিশ।
উদ্ধার হওয়া বৃদ্ধা উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রামের মৃত হযরত আলী ওরফে আজারীর স্ত্রী আয়েশা বেগম। তিনি ৩ ছেলে সন্তানের জননী।
এ ঘটনায় জড়িত ২ ছেলে ও এক ছেলের স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন ছেলে মো. কলম (৫৫) ও মো. মোস্তফা কামাল (৪৫) এবং প্রবাসী অপর ছেলে মো. চানু মিয়ার স্ত্রী মর্জিনা (৩২)। তাদের গতকাল সোমবার কোর্টে পাঠানো হয়েছে।
এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, সন্তানদের আর্থিক অবস্থা সচ্ছল হলেও তারা তাদের মায়ের ভরণ-পোষণ না করে প্রায় ৬ মাস ধরে নিজের থাকার ঘর থেকে বের করে গরু রাখার গোয়ালঘরে রেখে দেয়। এছাড়া বৃদ্ধ মাকে তারা ঠিকমতো খাবার দিতেন না, এমনকি সেবা-যতœও করতেন না তারা। প্রতিবেশীরা ওই অসহায় বৃদ্ধাকে খাবার দিলে সন্তানদের স্ত্রীরা তাদের সঙ্গে খারাপ আচরণ করতেন এবং নানা ধরনের অসৌজন্যমূলক ব্যবহার করতেন বলেও অভিযোগ রয়েছে।
এ ঘটনায় এলাকার সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছে এবং বৃদ্ধ মায়ের পুনর্বাসন ও সন্তানদের উপযুক্ত বিচারের দাবি জানিয়েছেন।
গত ৬ জুন মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান খবর পান, ওই বৃদ্ধার ২ ছেলে মো. কলম ও মো. মোস্তফা কামাল এবং পুত্রবধূ বিলকিস আক্তার ও মর্জিনা আক্তার বৃদ্ধা মাকে ভরণ-পোষণ না করে গোয়ালঘরে ফেলে রেখেছেন। এতে পুলিশ সুপার তাৎক্ষণিক ব্যবস্থা নিতে সিংগাইর থানা পুলিশকে নির্দেশ দেন।
পরে পুলিশ গত ১১ জুন রাত ১০টার দিকে ওই বৃদ্ধাকে তার ছেলে মো. মোস্তফা কামালের গোয়ালঘর থেকে উদ্ধার করে। এ ঘটনায় ২ ছেলেসহ এক ছেলের স্ত্রীকে আটক করে থানায় নিয়ে আসে। এরপর রবিবার উদ্ধার হওয়া বৃদ্ধার লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ৪ জনের বিরুদ্ধে পিতা-মাতার ভরণ-পোষণ আইন-২০১৩ অনুযায়ী থানায় মামলা হয়।
এদিকে বৃদ্ধ মা আয়েশা বেগমকে নিজ বাড়িতে স্থানীয় চেয়ারম্যান এবং সিংগাইর থানার ওসি সফিকুল ইসলাম মোল্যার তত্ত্বাবধানে অপর ছেলের স্ত্রী বিলকিস আক্তারকে বর্তমানে সেবা-যতেœর দায়িত্ব দেয়া হয়েছে।
এ ব্যাপারে সিংগাইর থানার অফিসার ইনচার্জ মো. সফিকুল ইসলাম মোল্যা বলেন, বৃদ্ধ মাকে অবহেলার দায়ে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের গতকাল সোমবার কোর্টে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়