মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

হাতিয়ায় ‘মক’ ভোটকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৯

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি : হাতিয়া উপজেলার চানন্দী ইউনিয়নে ইভিএম মক ভোটের প্রশিক্ষণকে কেন্দ্র করে সংঘর্ষে নৌকা মার্কার ৭ সমর্থকসহ ৯ জন আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে চানন্দী ইউনিয়নের ভূমিহীন বাজারে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে তিনজনকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, আগামী ১৫ জুন হাতিয়ার হরনী ও চানন্দী ইউনিয়নে নির্বাচন। ইভিএমের মাধ্যমে এই দুটি ইউনিয়নে নির্বাচন হবে। এজন্য নির্বাচনের দুদিন আগে সোমবার প্রত্যেকটি কেন্দ্রে ইভিএম মক ভোটের প্রশিক্ষণের ব্যবস্থা করে নির্বাচন কমিশন।
চর আজমল ভূমিহীন বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা শামীম আহাম্মেদ ছিদ্দিকী জানান, ভোটারদের প্রশিক্ষণের কার্যক্রম শুরু হয় সকাল থেকে। বেলা ১১টার দিকে কয়েকজন লোক এসে এটি প্রশিক্ষণ নেয়ার আগেই ভোট কেটে নেয়া হচ্ছে বলে অভিযোগ তোলেন। তাদের বুঝিয়ে বলার পরও তারা ক্ষিপ্ত হয়ে কেন্দ্র থেকে বের হয়ে যান। এই ঘটনাকে কেন্দ্র করে ভোটকেন্দ্রের বাইরে বিদ্যালয় মাঠেও বাজারে নৌকার সমর্থকদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়। ভূমিহীন বাজারের ব্যবসায়ী জসিম উদ্দিন জানান, ইভিএম মক ভোটের প্রশিক্ষণ নেয়ার জন্য নৌকার কিছু সমর্থক বিদ্যালয় মাঠের দক্ষিণ পাশে জড়ো হন। এ সময় প্রশিক্ষণ নিতে আসা স্বতন্ত্র প্রার্থী আমিরুল ইসলাম শামীমের কয়েকজন সমর্থক কেন্দ্র থেকে বের হয়ে তাদের ওপর হামলা করে। এতে নৌকার ৭ সমর্থক আহত হন। এরা হলেন- চানন্দী ইউনিয়নের ১নং ওয়ার্ডের আনোয়ারুল হক, রফিক উদ্দিন, মো. দুলাল, তাজুল ইসলাম, করিম, অলি, ও জিহাদ। এর মধ্যে আনোয়ারুল হক, দুলাল ও তাজুল ইসলামকে আশঙ্কাজনক অবস্থায় জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থী আমিরুল ইসলাম শামীমের দুই কর্মী আহত হন। এর হলেন- বাসু (৪৪), চাঁন মিয়া (৪৭)। এদিকে সংঘর্ষ চলাকালে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে তিনজনকে আটক করে। এরা হলো- স্বতন্ত্র প্রার্থীর সমর্থক বেলাল, আলমগীর ও শামীম।
এ বিষয়ে স্থানীয় মোরশেদ বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ হেলাল উদ্দিন বলেন, তারা উভয়পক্ষকে শান্ত করার চেষ্টা করেছেন। একটি গুজবকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে হামলা-পাল্টাহামলা ও ধাওয়ার ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে জড়িত থাকায় তিনজনকে আটক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়