মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

স্বাস্থ্যসেবায় তৃতীয় কালীগঞ্জ উপজেলা হাসপাতাল

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : হেলথ সিস্টেম সেন্ডিং (এইচএসএস) স্কোরিং এ কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩য় স্থান অর্জন করেছে। স্বাস্থ্যসেবার সব বিষয় নিয়ে করা স্কোরিং এ ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ কৃতিত্ব অর্জন করে। একই স্কোরিংয়ে জেলার কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৮ম স্থান অর্জন করে।
গতকাল সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা স্থাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মানজুর-এ-ইলাহী। তিনি জানান, সারাদেশের ৪৯২টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে এ হেলথ সিস্টেম সেন্ডিং (এইচএসএস) স্কোরিং এর আওতায় আনা হয়। এতে স্বাস্থ্যসেবার সব বিষয় নিয়ে করা স্কোরিংয়ে সেরা ১০টি স্বাস্থ্য কমপ্লেক্সকে নির্বাচিত করা হয়। আর এই নির্বাচিত সেরা ১০টি স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩য় এবং কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অর্জন করে ৮ম স্থান।

সেরা ১০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে ১ম স্থান অর্জন করে রাজশাহী বিভাগের জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ২য় স্থান অর্জন করে একই বিভাগ ও জেলার ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
ডা. মানজুর-এ-ইলাহী আরো বলেন, আমি আসলে কোন স্কোরিং এ বিশ্বাসী নই। ১ম, ২য়, ৩য় এটি একটি নিয়ম রক্ষামাত্র। আমি চাই স্থানীয়ভাবে সব শ্রেণি-পেশার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়