মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

পরিবেশ অধিদপ্তর : বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শিক্ষকদের সঙ্গে মতবিনিময়

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে ঢাকা মহানগরীর ১০০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ/প্রধান শিক্ষকদের সঙ্গে গতকাল সোমবার এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। পরিবেশ অধিদপ্তরের পরিচালক (আইন), খোন্দকার মো. ফজলুল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল হামিদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত মহাপরিচালক মো. হুমায়ুন কবীর। সভায় পরিবেশ সংরক্ষণ ও ব্যবস্থাপনায় ছাত্রছাত্রীদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। বিজ্ঞপ্তি
পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল হামিদ উল্লেখ করেন যে কোনো কর্মপ্রেরণার উৎস শিক্ষার্থীরা। শিক্ষার্থীরাই পরিবর্তনের অগ্রদূত। তিনি বলেন, প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের মধ্যে পরিবেশ সুরক্ষার বিষয়টি অন্তর্ভুক্ত রয়েছে। তাই শিক্ষার্থীদের ভাবনায় পরিবেশ সুরক্ষার বিষয়টি দৃঢ়ভাবে প্রতিষ্ঠিত করা গেলে তারা আগামী দিনে এ বিষয়ে সঠিক নেতৃত্ব প্রদান করতে পারবে। পরিবেশ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. হুমায়ুন কবীর উল্লেখ করেন শিক্ষার্থীদের পরিবেশ বিষয়ে সচেতন করার ব্যাপারে শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তিনি শব্দদূষণের ক্ষতিকর দিকগুলো তুলে ধরে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান। শব্দদূষণের বিরূপ প্রভাব উল্লেখ করে সাইনবোর্ড, ব্যানার, পোস্টার প্রস্তুত করে স্কুলে প্রচারের জন্য শিক্ষকদের অনুরোধ জানান। সভাপতি খোন্দকার মো. ফজলুল হক পরিবেশ সংরক্ষণে শিক্ষার্থীদের মধ্য হতে যোগ্য নেতৃত্ব প্রস্তুত করার বিষয়ে শিক্ষকদের অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়