মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

গরিবের উন্নয়ন ছাড়া দেশের উন্নতি দৃশ্যমান হবে না : চসিক মেয়র

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন,দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন করা না গেলে যত উন্নয়ন হোক না কেন এসব উন্নয়ন দৃশ্যমান হবে না। জলবায়ু পরিবর্তনের প্রভাবে ক্ষতিগ্রস্ত বাংলাদেশের অনেক এলাকা এবং বিশ্বের অন্যান্য দেশেও চট্টগ্রাম সিটি করপোরেশন যে প্রকল্প বাস্তবায়ন করছে তা মডেল হিসেবে ব্যবহার করে। ইতোমধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন ও কক্সবাজার পৌরসভায় জলবায়ু সহনশীল অবকাঠামো তৈরি করা হয়েছে যা ব্রিটিশ সরকারের সহযোগিতায় সম্পন্ন হয়েছে। তিনি সোমবার বিকালে কক্সবাজার পৌরসভার উদ্যোগে আন্তঃনগর নন্দিত অনুসন্ধান ও অভিজ্ঞতা বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মেয়র রেজাউল বলেন, বাংলাদেশের শহরে দরিদ্র জনগোষ্ঠীর জীবনযাত্রার টেকসই উন্নয়নে ইউএনডিপি প্রকল্পের মাধ্যমে যে সহায়তা করছে তা অভিনন্দনযোগ্য। চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার বিজয়নগরে দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে কার্যকর ও অন্তর্ভুক্তিমূলক বিনিয়োগের মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর জন্য প্রায় ২৮ শতক ভূমি তাদের পুনর্বাসনের জন্য প্রদান করেছে। তিনি আরো বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন ইউএনডিপির মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর জন্য স্বল্পমূল্যে ফ্ল্যাট নির্মাণের কার্যক্রমও হাতে নিয়েছে। এ কার্যক্রম সফল হলে দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ত্বরান্বিত হবে আশাবাদ ব্যক্ত করেন।
সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র শাহানা আক্তার পারভীন, কাউন্সিলর আকতার কামাল আজাদ, মোহাম্মদ হানিফ, আব্দুল্লাহ-আল-নোমান ইউএনডিপি ম্যানেজার সরোয়ার হোসেন খান প্রমুখ।
ইউএনডিপি কক্সবাজার পৌরসভা কাউন্সিলর আখতার হোসেন খান বলেন, পর্যটন নগরী কক্সবাজারে চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলরবৃন্দ সফর করে কাজের অভিজ্ঞতা সঞ্চয় করেছেন। আমরাও চট্টগ্রামে এসে চট্টগ্রাম সিটি করপোরেশনের কতৃর্ক দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে যে প্রকল্পগুলো বাস্তবায়ন করেছে তা অবলোকন করে নিজেদের অভিজ্ঞতা সমৃদ্ধ করতে সমর্থ হয়েছি এবং আগামীতে এ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আরো উন্নততর কাজ করার সুযোগ সৃষ্টি হবে বলে প্রত্যাশা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়