মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

খালেদা জিয়ার অবস্থার উন্নতি হয়নি

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হয়নি। সিসিইউতে তার অবস্থা আগের মতোই। ৭২ ঘণ্টার যে নিবিড় পর্যবেক্ষণে তাকে রাখা হয়েছিল; আজ মঙ্গলবার দুপুরে তা শেষ হচ্ছে। তবে শারীরিক জটিলতা বিবেচনায় খালেদাকে সঠিক চিকিৎসা দেয়ার স্বার্থে আরো দুয়েকদিন পর্যবেক্ষণে রাখবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন ডাক্তাররা। বিএনপির নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
সূত্র জানায়, গতকাল সোমবার খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণে বিকাল ৫ থেকে ৭ পর্যন্ত বৈঠক করে মেডিকেল বোর্ড। দুই ঘণ্টাব্যাপী এই বৈঠকে লন্ডন ও আমেরিকা থেকে বিদেশি চিকিৎসকরা জুমে যোগ দেন। বোর্ড সমন্বয়ক খালেদা জিয়ার পুত্রবধূ ডা. জোবাইদা রহমান ভার্চুয়ালি যোগ দেন। খালেদা জিয়াকে আজ থেকে ধীরে ধীরে হাঁটার পরামর্শ দিয়েছে মেডিকেল বোর্ড। সেই সঙ্গে হাসপাতালে তার সুরক্ষায় আরো কিছু ব্যবস্থা নেয়া হয়েছে।
খালেদা জিয়ার চিকিৎসার সঙ্গে যুক্তরা বলছেন, খালেদা জিয়ার হার্টে রিং বসানোর পর থেকে তিনি একই রকম আছেন। চিকিৎসকদের প্রয়োজনীয় কথার উত্তর দিচ্ছেন তিনি। এর বাইরে খুব একটা খাবারও খেতে পারছেন না। তাকে তরল খাবারই দেয়া হচ্ছে। দলের পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার চিকিৎসার সার্বিক খোঁজখবর রাখছেন। পরিবারের পক্ষ থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং তার স্ত্রী ডা. জোবায়েদা রহমান চিকিৎসকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়