মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

ওসির ওপর হামলা : দুই আসামি রিমান্ডে কারাগারে ১০ জন

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুর থানার ওসিসহ পুলিশের ওপর হামলা ও ওয়াকিটকি ছিনিয়ে নেয়ার মামলায় গ্রেপ্তার ১২ জনের মধ্যে এজাহারভুক্ত দুই আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অন্য ১০ আসামির রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। রিমান্ড যাওয়া দুই আসামি হলেন মোস্তা?ফিজুর ও উমর ফারুক। অন্যদিকে কারাগারে যাওয়া ১০ আসামি হলেন আশিক, মুন্না, অন্তর, আব্দুল খা?লেক, মিজান, শাওন, নুর নবী, শা?হিন, মাসুদ ও আবুল কালাম।
গতকাল সোমবার আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার সাব-ইন্সপেক্টর শফিউল আলম সবাইকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। অন্যদিকে আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। তবে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত দুজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন এবং বাকি ১০ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
উল্লেখ্য, ভারতে ক্ষমতাসীন বিজেপির কেন্দ্রীয় নেত্রী নূপুর শর্মা মহানবী হজরত মুহাম্মদ (সা.)কে অবমাননা করেছেন, এমন অভিযোগে গত শুক্রবার জুমার নামাজের পর ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের সামনে মুসল্লিরা বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভরত মুসল্লিরা কোনো উসকানি ছাড়াই মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদসহসহ বেশ কয়েকজনের ওপর হামলা চালান। এ ঘটনায় মোহাম্মদপুর থানার এএসআই পান্নু মোল্লা বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ মামলায় গত রবিবার মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়