মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

ওটিটি নিয়ন্ত্রণের খসড়া নীতিমালা হাইকোর্টে দাখিল

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনলাইন প্ল্যাটফর্ম ওটিটি (ওভার দ্য টপ) থেকে অশ্লীলতা রোধ, রাজস্ব আদায় এবং এসব প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণে চূড়ান্ত খসড়া নীতিমালা হাইকোর্টে দাখিল করা হয়েছে। গতকাল সোমবার তথ্য মন্ত্রণালয় থেকে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ নীতিমালা দাখিল করা হয়। রিটের পক্ষের আইনজীবী তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গত ২১ জানুয়ারি অনলাইন ওটিটি প্ল্যাটফর্ম হইচই, নেটফ্লিক্স, অ্যামাজন, বঙ্গবিডি থেকে অশ্লীলতা রোধ, রাজস্ব আদায় এবং এসব প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণে চূড়ান্ত নীতিমালা করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন হাইকোর্ট। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়। ২০২১ সালের ৭ সেপ্টেম্বর এ-সংক্রান্ত নীতিমালা করতে কমিটি গঠন করে বিটিআরসি। একই বছরের ১৮ জানুয়ারি ওটিটি থেকে অশ্লীলতা রোধ, রাজস্ব আদায় এবং এসব প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণে খসড়া নীতিমালা প্রণয়নের নির্দেশ দেন হাইকোর্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়