মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

এমআইএসটি : সাইবার সিকিউরিটি উইংয়ের উদ্যোগে কর্মশালা

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

‘আর্থিক খাতে সাইবার নিরাপত্তার রোডম্যাপ : ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগ’ বিষয়ক একটি কর্মশালা এমআইএসটিতে সম্প্রতি অনুষ্ঠিত হয়। এমআইএসটিতে নতুন প্রতিষ্ঠিত সেন্টার ফর অ্যাডভান্সড কম্পিউটিং এন্ড রিসার্চের (সিএসিআর) সাইবার সিকিউরিটি উইংয়ের পক্ষ থেকে এই কর্মশালার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান, বিএসপি, এনডিসি, এওডব্লিউসি, পিএসসি, টিই। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ইনফরমেশন সিস্টেম ডেভেলপমেন্ট এন্ড সাপোর্ট বিভাগের পরিচালক ও সিস্টেম ম্যানেজার মোহাম্মদ ইসহাক মিয়া।
কর্মশালাটি দুটি সেশনে অনুষ্ঠিত হয়। প্রথমে এস এম তোফায়েল আহমেদ, সিস্টেম বিশ্লেষক (যুগ্ম পরিচালক), বাংলাদেশ ব্যাংক ‘তথ্য নিরাপত্তা নীতি ও নির্দেশিকা : আর্থিক খাতে নিরাপত্তা বৃদ্ধি’ শীর্ষক প্রথম মূল বক্তব্য প্রদান করেন এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের চিফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার মো. মুশফিকুর রহমান ‘আর্থিক খাতে ডিফেন্সিভ ইনফরমেশন টেকনোলজি আর্কিটেকচারের ডিজাইন, ইমপ্লিমেন্টেশন এবং রক্ষণাবেক্ষণের পদ্ধতি’ শীর্ষক দ্বিতীয় মূল বক্তব্য প্রদান করেন। আইএসপিআর
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই এবং এমআইএসটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রাম এবং এমআইএসটির মধ্যে গত রবিবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামানের উপস্থিতিতে, এটুআই প্রোগ্রামের পক্ষে ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির, প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) এবং এমআইএসটির পক্ষে কর্নেল মুহাম্মাদ রোমিও নওরীণ খান, পিএসসি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়