ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

হার্টে আরো দুটি ব্লক : নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হার্টে আরো দুটি ব্লক ধরা পড়েছে। এছাড়া কিডনি ও লিভার জটিলতার কারণে তাকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। গতকাল রবিবার এ তথ্য জানিয়েছেন তার চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন।
ডা. জাহিদ বলেন, গত শনিবার বেলা দুইটা থেকে খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই সময় শেষ হওয়ার পর আগামীকাল (আজ সোমবার) তার শারীরিক অবস্থা কেমন, তা বলা যাবে। সুস্থতার জন্য খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।
বাকি দুটি ব্লক সম্পর্কে অধ্যাপক জাহিদ বলেন, তার শরীরিক অবস্থা পর্যবেক্ষণ করে পরবর্তীতে অপসারণ করা হবে। কারণ তার ক্রনিক কিডনি ডিজিজ ও ক্রনিক লিভার ডিজিস আছে। যেসব ওষুধ উনি সেবন করেন সেক্ষেত্রে কিডনির ক্ষতিগ্রস্ততার পরিমাণ বেড়ে যাওয়ার আশঙ্কা থাকে। সেজন্য আরো দুটি ব্লক অপসারণের কাজ বাকি রাখা হয়েছে। নানা দিক বিবেচনা করে মেডিকেল বোর্ড ক্রিটিক্যালি যেটা তাকে বেশি শারীরিকভাবে কষ্ট দিচ্ছে সেটাতে স্টেন্টিং করেছে।
তিনি বলেন, রোগীর চিকিৎসার ব্যাপারে ডাক্তাররা সার্বক্ষণিক নজর রাখছেন। খালেদা জিয়ার পরিবারসহ কাউকে ডাক্তাররা রোগীর কাছে যেতে দিচ্ছেন না। আমরা নিজেরাও সেখানে বেশি যাতায়াত করছি না। বাইরে থেকে যতটুকু সহযোগিতা করার করছি।
সিসিইউতে খালেদাকে কার্ডিওলস্টিদের পর্যবেক্ষেণে রাখার কথা জানিয়ে তিনি বলেন, গতকাল (শনিবার) খালেদা জিয়ার এনজিওগ্রাম করার পর হার্টে ৩টা ব্লক পাওয়া যায়। একটা ব্লক মেইন গ্রেট ভেসেল, যেটা লেফট সাইডে, সেটার ৯৫ ভাগ ব্লক ছিল। এ কারণে তার হার্ট অ্যাটাক হয়। এনজিওগ্রামে ওখানে সঙ্গে সঙ্গে স্টেন্টিং করা হয়েছে।
হঠাৎ অসুস্থ হওয়ায় গত শুক্রবার দিবাগত রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে ভর্তি করানো হয়। গত বছরের এপ্রিলে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর এ নিয়ে খালেদা জিয়াকে পাঁচ দফা বেসরকারি হাসপাতাল এভারকেয়ারে ভর্তি করা হলো। এর আগে গত ৬ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে একই হাসপাতালে নেয়া হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়