ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

সীতাকুণ্ডে পাফোর কমিটি গঠন ও পাঠক সভা

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ভোরের কাগজ পাঠক ফোরাম (পাফো) সীতাকুণ্ড উপজেলা শাখার উদ্যোগে গত শনিবার সন্ধ্যা ৭টায় স্থানীয় মডার্ন ক্যাফেতে পাঠক সভা অনুষ্ঠিত হয়েছে। বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল হুদার সভাপতিত্বে, শামিমা আক্তার লাভলী ও নাজনীন আক্তার পান্নার সঞ্চালনায় ভোরের কাগজের নিয়মিত পাঠকদের আয়োজনে এ সভার সমন্বয়কারী ছিলেন সীতাকুণ্ড প্রতিনিধি মুহাম্মদ ইউসুফ খাঁন। তিনি বলেন, সেই নব্বই দশকের মতো আবারো সমগ্র সীতাকুণ্ড শিল্পাঞ্চলজুড়ে মুক্তিযুদ্ধের চেতনাবাহী ভোরের কাগজের ব্যাপক পাঠকপ্রিয়তা সৃষ্টি এবং রাষ্ট্রসহ জনকল্যাণমুখী বিভিন্ন সামাজিক কর্মসূচি প্রণয়নের মাধ্যমে নাগরিক সমস্যা সমাধান, সম্ভাবনা এবং ব্যাপক গণসচেতনতা বৃদ্ধি করে গণমানুষের সুখ-দুঃখের সাথী হয়ে কাজ করে যাবে ভোরের কাগজ পাঠক ফোরাম।
এ লক্ষ্যে পাঠক সভায় উপস্থিত সবার অনুরোধে আগামী এক বছরের জন্য ভোরের কাগজ পাঠক ফোরাম সীতাকুণ্ড উপজেলা শাখার কার্যকরী কমিটি গঠন করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল হুদাকে সভাপতি, নাজনীন আক্তার পান্নাকে নির্বাহী সভাপতি, শামিমা আক্তার লাভলীকে সাধারণ সম্পাদক, সৌরভ চৌধুরীকে যুগ্ম সাধারণ সম্পাদক, মজিবুর রহমানকে যুগ্ম সাধারণ সম্পাদক, সুজিত পাল ও কামরুন্নাহার নীলু আলেয়া বেগমকে সাংগঠনিক সম্পাদক, মো. হারুনকে দপ্তর সম্পাদক, সপু কুমার দাশকে প্রচার সম্পাদক, মো. আলমগীরকে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক, মো. ইমরানুল হক চৌধুরী ইমনকে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, হুমায়ন মারুফ চৌধুরীকে ক্রীড়া সম্পাদক, মো. জাহাঙ্গীর আলমকে আপ্যায়ন বিষয়ক সম্পাদক, মো. ইকবালকে যোগাযোগ ও সম্পর্ক উন্নয়ন বিষয়ক সম্পাদক, মো. আলমগীর হোসেনকে ধর্মবিষয়ক সম্পাদক, রনি দাশকে স্বাস্থ্যবিষয়ক সম্পাদক, মো. জাকির হোসেনকে আইনবিষয়ক সম্পাদক নির্বাচিত করা হয়। এছাড়া আতাউল হাকিম আরিফ, জুবায়ের চৌধুরী, রেজাউল করিম, হুমায়ন কবির স্বপন, কে এম সালাহউদ্দীন, মো. জামাল উদ্দীন, মো. নুরুল আলম, মো. কামরুল ইসলাম, মো. শাহ আলম, মো. ফারুখ হোসেন, মো. জসীম উদ্দীন, মো. হারুনুর রশিদকে নিয়ে ৩১ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি গঠিত হয়। সেইসঙ্গে স্থানীয় মডার্ন হসপিটালের চেয়ারম্যান মো. খালেদ মোশারফকে প্রধান উপদেষ্টা, ইমাম হোসেন স্বপন ও নোয়া মিয়াকে উপদেষ্টা করে ৩ সদস্যবিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়।
পাঠক সভা থেকে কুসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত কর্তৃক ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্তসহ পাঁচজনের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানানো হয়। বক্তারা বলেন, হয়রানিমূলক মামলা করে ভোরের কাগজ ও সংবাদপত্রের কণ্ঠরোধ এবং সংবাদকর্মীদের বিচলিত করার কোনো সুযোগ নেই। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে ভোরের কাগজ কখনো আপস করেনি এবং করবেও না।
:: মুহাম্মদ ইউসুফ খাঁন, সীতাকুণ্ড, চট্টগ্রাম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়