ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

শ্রীপুরে বিদ্যালয়ে কাঁঠাল উৎসব

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : শ্রীপুরের কেওয়া পূর্বখণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কাঁঠাল উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দুপুরে শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্যদের নিয়ে বিদ্যালয়ের উদ্যোগে এ উৎসব অনুুষ্ঠিত হয়।
উৎসবে কাঁঠালের পুষ্টিগুণ, ব্যবহার, পরিচর্যা, মানবদেহে কাঁঠালের উপকারিতা প্রভৃতি বিষয়ে নানা তথ্য অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে তুলে ধরা হয়।
উৎসবে কাঁঠালের সঙ্গে দেয়া হয় বাঙালির ঐতিহ্যবাহী চিড়া আর দই।
বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয় এসব খাবার। লেখাপড়ার ফাঁকে মৌসুমি ফলের খাবার পেয়ে শিক্ষার্থীরা আনন্দে মেতে ওঠে।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক হামিদুল ইসলাম বলেন, বিদ্যালয়ের ছোট্ট শিশুদের মৌসুমি ফল পরিবেশন করে খুবই আনন্দ পেয়েছি।
শিক্ষক আইরিন সুলতানা বলেন, শিশুদের মৌসুমি ফল খেতে উৎসাহিত করার জন্যই বিদ্যালয়ে এই ফল ভোজনের আয়োজন করা হয়।
কেওয়া পূর্বখণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান জানান, অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে কাঁঠালের পুষ্টিগুণ, ব্যবহার, পরিচর্যা, মানবদেহে কাঁঠালের উপকারিতা প্রভৃতি বিষয়ে তথ্য প্রদানের জন্য কাঁঠাল উৎসবের আয়োজন করা হয়েছে। বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী উৎসব অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়