ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

শামীম এস্কান্দারের দুর্নীতির মামলা চলবে

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়েরকৃত মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। গতকাল রবিবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ বিষয়ে আদেশ দেন। ফলে তার বিরুদ্ধে মামলা চলতে আর বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।
গত ৫ জুন এ বিষয়ে শুনানি শেষ হয়। এরপর আদেশের জন্য ১২ জুন দিন ঠিক করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একই বেঞ্চ। আদালতে শামীম ইস্কান্দারের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক।
২০১৬ সালে এ মামলা বাতিল চেয়ে শামীম এস্কান্দার আবেদন করলে শুনানি শেষে তা খারিজ করে দেন হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করেন শামীম এস্কান্দার ও তার স্ত্রী।
২০০৭ সালে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের পর অনুসন্ধানে নেমে শামীম এস্কান্দারকে সম্পদের বিবরণী জমা দিতে নোটিস দেয় দুদক। অনুসন্ধান শেষে তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ৫ মে রাজধানীর রমনা থানায় মামলা করে দুর্নীতিবিরোধী সংস্থাটি।
মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নেন শামীম এস্কান্দার ও তার স্ত্রী। এরপর শামীম এস্কান্দারের এক আবেদনের পরিপ্রেক্ষিতে ২০০৯ সালে মামলার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। তা আপিল বিভাগের রায়েও বহাল থাকে। একই বছর এ স্থগিতাদেশ প্রত্যাহার করেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়