ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

রাজধানীতে কর্মশালা : জঙ্গিবাদ নির্মূলে গণমাধ্যমেরও ভূমিকা রয়েছে

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শুধু খবর প্রচারই নয়, গণমাধ্যমের দ্বৈত ভূমিকা নিতে হবে, যাতে জঙ্গিবাদ সমূলে নির্মূল করা যায়। উগ্রবাদ, সন্ত্রাসবাদ আসলে কী, এর নেপথ্যের অনুঘটক কারা, তাদের খুঁজে বের করে স্পষ্ট করাও গণমাধ্যমের দায়িত্ব।
গতকাল রবিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত এক কর্মশালায় এসব কথা বলেন কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) সভাপতি মির্জা মেহেদী তমালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু। কর্মশালায় সিটিটিসির কর্মকর্তারাসহ সাংবাদিক জুলফিকার মানিক জঙ্গিবাদ নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনাসহ বিভিন্ন প্রশ্নর উত্তর দেন।
সিটিটিসির প্রধান বলেন, হলি আর্টিজান বেকারিতে হামলায় নিহত নিবরাস কীভাবে মৌলবাদী আদর্শে উজ্জীবিত হলো, কোন প্রেক্ষাপটে, কোন প্রক্রিয়ায় জঙ্গি হলো, তা নিয়ে গবেষণা প্রয়োজন। তিনি বলেন, একদিনেই জঙ্গিরা রাতারাতি বদলে যায়নি। দিনে দিনে তাদের মধ্যে পরিবর্তন আসে। তিনি আরো বলেন, গেøাবাল টেরোরিজম সূচকে বাংলাদেশের অবস্থান ৩৩-৪০ এ নেমে এসেছে। গত বছরে জঙ্গি হামলার মতো একটি ঘটনাও ঘটেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়