ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

ময়মনসিংহ : ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক নবায়নের নামে চাঁদাবাজি!

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ময়মনসিংহ প্রতিনিধি : জেলা সিভিল সার্জন কার্যালয়ের ক্যাশিয়ার ইমরান মেহদীর বিরুদ্ধে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন ও নবায়নের নামে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা টক অব দ্য টাউনে পরিণত হলেও নেয়া হয়নি কোনো ব্যবস্থা। তবে এসব আচরণের পেছনে সিভিল সার্জন নজরুল ইসলামের আশকারা রয়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে। অভিযোগ রয়েছে, ক্যাশিয়ার ইমরান মেহদী সেবা প্রার্থীদের প্রায়ই হুমকি দিয়ে বলেন, আপনি আমাকে চেনেন? আমি মন্ত্রীর লোক। একটি সূত্র জানিয়েছে, প্রতিটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নবায়নের জন্য সিভিল সার্জন ও ?অন্যান্য খরচের নামে ৭০ হাজার টাকা করে আদায় করেন ক্যাশিয়ার ইমরান। নতুনদের খরচের হিসাব আরো বেশি। ক্যাশিয়ারের সঙ্গে হিসাবের বনিবনা না হলে পরিদর্শনের নামে ওই ক্লিনিকে চালানো হয় ভ্রাম্যমাণ আদালত। ইমরান মেহদী সিভিল সার্জনের বলয়ে থেকে উৎকোচ বাণিজ্য সংগ্রহের ভূমিকায় থাকেন। অন্যদিকে এক মন্ত্রীর কাছের লোক পরিচয় দিতেও তাকে শোনা যায়।
এ ব্যাপারে সিভিল সার্জন নজরুল ইসলাম বলেন, তার অফিসে নিবন্ধন ও নবায়নের জন্য সরকারি একটি ফি রয়েছে, শ্রেণিভেদে কমবেশি হতে পারে। ইমরান মেহদীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের বিষয়টি তিনি আরো বলেন, এ সম্পর্কে তিনি কিছুই জানেন না। অধীনস্থ ক্যাশিয়ার কত দিন ধরে এই অফিসে কর্মরত এ সম্পর্কেও তার ধারণা নেই। তবে ক্যাশিয়ার ইমরান মেহদীর বক্তব্য নিতে অফিস গেলে তিনি ব্যস্ততা দেখিয়ে বেরিয়ে যান।
ময়মনসিংহ স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. শাহ আলম জানান, সিভিল সার্জন অফিসে কোনো অনিয়ম বা দুর্নীতির দায়ভার কর্তৃপক্ষ নেবে না। সাধারণ সেবাপ্রার্থীরা কেন ক্যাশিয়ার ইমরান মেহদীর কাছে যাবেন। ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন প্রাপ্তির অবেদন প্রক্রিয়ার পরের ধাপের কাজগুলো কর্তৃপক্ষ করে থাকে। সুতরাং অফিসের বডি না এমন লোকের দ্বারস্থ না হওয়ার জন্য সেবা প্রার্থীদের অনুরোধ করেন তিনি। এ সময় ইমরান মেহদীর বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণের কথা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়