ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে নাশকতার শঙ্কা > গোয়েন্দাদের কাছে কিছু তথ্য আছে : কাদের

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পদ্মা সেতু উদ্বোধনের দিনক্ষণ সামনে রেখে সংঘটিত কয়েকটি ঘটনা সরকারের নীতি-নির্ধারকদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। এগুলো কি নিছকই দুর্ঘটনা; নাকি নামশকতা? ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ওই ঘটনাগুলো উল্লেখ করে নাশকতার আশঙ্কাই ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড, সিলেটে ট্রেনে আগুনসহ সাম্প্রতিক ঘটনাগুলো নাশকতা হতে পারে। পরীক্ষা-নিরীক্ষা চলছে গোয়েন্দাদের কাছে কিছু খবর আছে। এ সময় পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করেও নাশকতার আশঙ্কা করেন তিনি।
সীতাকুণ্ডসহ সাম্প্রতিক একাধিক অগ্নিকাণ্ড প্রসঙ্গে গতকাল রাজধানীর মোহাম্মদপুর টাউন হল মাঠে মোহাম্মদপুর থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এবং মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর অফিসে সাংবাদিকদের পৃথক পৃথক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, সংসদ সদস্য সাদেক খান, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মিয়াচান প্রমুখ।
ওবায়দুল কাদের বলেন, সীতাকুণ্ডের কন্টেইনার ডিপো, ট্রেন এবং ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনার তদন্ত চলছে। এরই মধ্যে নাশকতার কিছু কিছু তথ্য গোয়েন্দাদের কাছে রয়েছে।
গত শনিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের অবস্থান জনগণের বিরুদ্ধে নয়, আওয়ামী লীগের অবস্থান হচ্ছে সাম্প্রদায়িকতা ও বিএনপির মিথ্যাচারের বিরুদ্ধে।
তিনি বলেন, আওয়ামী লীগের জন্ম রাজপথে। পঁচাত্তরের পরে ২১ বছর ক্ষমতায় না ছিলাম না, তারপর সাজানো নির্বাচনে (২০০১) হেরে গিয়েও আমরা মাঠে আছি। আমরা মাঠ ছাড়ব না। জনগণকে নিয়ে রাজপথেই থাকব।
বিএনপির উদ্দেশে তিনি বলেন, আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেললে আপনাদের পরিণতি ভালো হবে না। যারা এমনটি করছে তাদের সেই আগুনেই পুড়তে হবে।
আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে সাধারণ সম্পাদক বলেন, অন্তর্কলহ থাকলে দূর করুন। শেখ হাসিনার নেতৃত্বে নৌকা আবারো পৌঁছাবে বিজয়ের বন্দরে।
গতকাল বিকালে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর অফিসে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল

কাদের বলেন, পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে অন্তর্ঘাতের আশঙ্কা আমাদের আগেও ছিল, এখনো আছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এম এম কামাল, অসীম কুমার উকিল, বিপ্লব বড়–য়া, ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী, নাহিম রাজ্জাক প্রমুখ।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আমরা বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট, খালেদা জিয়া ও ড. মুহাম্মদ ইউনূস থেকে শুরু করে সবাইকে আমন্ত্রণ জানানোর চিন্তা করছি। নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমাদের সেভাবে নির্দেশনা দিয়েছেন। আমন্ত্রণের প্রক্রিয়া প্রায় শেষ। আমন্ত্রণপত্র ছাপানো শেষ হয়েছে। বিদেশিদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আমন্ত্রণ জানানো হবে। আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেব, তারা পরে তাদের মতো করে পাঠাবে। আর খালেদা জিয়াকে আমরা চিঠি দেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়