ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

নিলামে উঠছে ব্যারিস্টার নাজমুল হুদার বাড়ি : ৬৪ কোটি টাকা খেলাপি

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আইএফআইসি ব্যাংকের প্রায় ৬৪ কোটি টাকা ঋণখেলাপি হওয়ায় নিলামে উঠছে সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার গুলশানের একটি বাড়ি। আইএফআইসি ব্যাংকের রাজধানীর পুরানা পল্টনের প্রিন্সিপাল শাখার চিফ ম্যানেজার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই নিলাম আহ্বান করা হয়। গতকাল রবিবার পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৩ জুলাই দুপুর ১২টার মধ্যে আগ্রহী ব্যক্তিরা নিলামের দরপত্র জমা দিতে পারবেন। একই দিন একই সময়ে দরপত্রদাতাদের সামনে দরপত্র বাক্স খোলা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বাড়ির ঠিকানা উল্লেখ করা হয়, ঢাকা জেলার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) গুলশান মডেল টাউন আবাসিক এলাকার শাইন পুকুর কটেজ, হাউজ নং- ৮/সি, রোড নং, ১৪৩, ব্লক-এসই (এইচ)। বেশ কয়েক বছর আগে এই বাড়ি নির্মাণে ২৭ কোটি টাকা ঋণ নেন নাজমুল হুদা। যা ২০২১ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত সুদে-আসলে মিলিয়ে ৬৩ কোটি ৮০ লাখ ১৯ হাজার ২০০ টাকায় দাঁড়ায়। নিলামের শর্তানুযায়ী, আগামী ১৩ জুলাই দুপুর ১২টার মধ্যে আইএফআইসি ব্যাংক লিমিটেড, প্রিন্সিপাল শাখায় রক্ষিত বাক্সে দরপত্র জমা দিতে হবে এবং ওই দিনই একই সময়ে দরপত্রদাতাদের সামনে দরপত্র বাক্স খোলা হবে। তারপর নিয়ম অনুযায়ী দরপত্রের কার্যক্রম চলবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
এ বিষয়ে ব্যারিস্টার নাজমুল হুদা বলেন, বেশ কয়েক বছর আগে আমি আইএফআইসি ব্যাংক থেকে ২৭ কোটি টাকার একটি লোন নিয়েছি বাড়ি নির্মাণের জন্য। মধ্যখানে করোনা মহামারির দুর্যোগ পার করেছি, সে সময় অর্থনৈতিক সমস্যা ছিল। তাই টাকা দিতে পারিনি। তিনি বলেন, বিষয়টি নিয়ে অর্থঋণ আদালতে হয়তো তারা গিয়েছে, এখন সেখানে প্রক্রিয়া চলছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন আমার টাকা দেয়ার উপায় নেই। এ অবস্থায় যতটুকু পারি ডিফেন্স করার চেষ্টা করব। আমার চাচা সালমান এফ রহমান আছেন ওই ব্যাংকের চেয়ারম্যান। যদি তার কাছে আবেদন করে কোনো সমাধান পাওয়া যায় আর কি…।
এ বিষয়ে বক্তব্য জানতে

আইএফআইসি ব্যাংকের প্রিন্সিপাল শাখায় যোগাযোগ করা হলে মুখ্য কর্মকর্তা হাবিবুল্লাহ বেলালী সশরীরে ব্যাংকে গিয়ে আলোচনা করার পরামর্শ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়