ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

ডাকাতি করা গাড়ি দিয়ে ফের ডাকাতি

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর শাহআলী থানা এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা। গ্রেপ্তারকৃতরা হলো- মকবুল হোসেন ওরফে মঙ্গল হোসেন বাবু, আসলামুল হক আসলাম, রফিকুল ইসলাম ও হাসান হাওলাদার। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ডাকাতি করা ৩টি প্রাইভেটকার, ডাকাতির কাজে ব্যবহৃত একটি হায়েস মাইক্রোবাস, একটি ছোরা, ২টি চাকু, ২টি লাঠি ও ২টি গামছা উদ্ধার করা হয়।
ডিএমপির গোয়েন্দা শাখা (ডিবি) জানায়, দলটির প্রধান আসলামুল হক আসলাম পুলিশের খাতায় মোস্ট ওয়ান্টেড। এই লাইনের সবাই তাকে মাস্টার বলে ডাকে। তার নামে ১৭টি মামলা রয়েছে। পুলিশ পরিচয়ে তল্লাশির নামে ডাকাতি করা গাড়ি দিয়েই ফের ডাকাতি করত তারা। চক্রটি দীর্ঘ ১০ বছর ধরে এভাবে ডাকাতি করে আসছিল।
গতকাল রবিবার দুপুর ১২টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে ডাকাত চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তারের বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে ডিবির উপমহাপরিদর্শক (ডিআইজি) হারুন-অর রশিদ বলেন, গ্রেপ্তারকৃতরা ঢাকার বিভিন্ন এলাকায় লেজার লাইট ব্যবহার করে ট্রাক থামিয়ে ডাকাতি করত। লেজার লাইট ব্যবহার করায় ট্রাক চালকরা পুলিশের লোক মনে করে গাড়ি থামাত।
এরপর হুমকি-ধমকি দিয়ে ট্রাক ও মালামাল দুটোই নিয়ে যেত ডাকাতরা। ডাকাতি করা ট্রাক দিয়েই আবার ডাকাতি করত তারা। তাদের প্রধান কাজ ডাকাতি করা। তারা গাড়ি দিয়ে মালবাহী ট্রাকের ধান, চাল, গরু ও মাছের খাবার ইত্যাদি ডাকাতি করত। তিনি আরো বলেন, কিছুদিন আগে ধামরাইয়ে একজনের বাসায় ডাকাতি হয়েছে। সে ঘটনায় আমরা ডাকাতদের গ্রেপ্তার করেছি। ডাকাতির বিষয়ে তারা স্বীকারোক্তি দিয়েছে। যেখানে ডাকাতি হচ্ছে- আমরা সেই তথ্যের ভিত্তিতেই তাদের গ্রেপ্তার করি।
অনেক সময় ডাকাতি হলে আমরা তথ্য পাই না, তাই আমার অনুরোধ থাকবে, যখনই যেখানে এ ধরনের ঘটনা ঘটবে, চুরি হোক বা ডাকাতি- সেই অভিযোগগুলো দ্রুত থানা অথবা ডিবিতে যেন আসে। দেশের বিভিন্ন জায়গায় পুলিশের ওপর হামলার বিষয়ে জানতে চাইলে ডিবির ঊর্ধ্বতন এ কর্মকর্তা বলেন, পুলিশের ওপর সাধারণ মানুষের আস্থা আছে। পুলিশের ওপর কেউ হামলা করে না, দায়িত্ব পালন করতে গিয়ে অনেক সময় পুলিশ পড়ে গিয়ে আহত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়