ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রোভিং সেমিনার
ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি : ২০২১-২২ অর্থবছরে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নয়নকরণ প্রকল্পের আওতায় রোভিং সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বেলা ১১টায় ভেড়ামারা উপজেলা কৃষি প্রশিক্ষণ হলরুমে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া খামারবাড়ির কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ সুশান্ত কুমার প্রামাণিক। বিশেষ অতিথি ছিলেন ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ সূফি মো. রফিকুজ্জামান ও উপজেলা নির্বাহী অফিসার দীনেশ সরকার। সভাপতিত্ব করেন ভেড়ামারা উপজেলা কৃষি অফিসার মো. শায়খুল ইসলাম। দিনব্যাপী সেমিনারে উপজেলার ৫০ জন কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন। এতে কৃষকদেরকে প্রকল্প সম্পর্কে অবহিত করা হয়। এ প্রকল্পের মাধ্যমে কৃষকদের আবহাওয়ার আগাম পূর্বাভাস এবং কৃষকদের করণীয় বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়।
কর্মশালা
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি : মাধবপুরে উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মাঠপর্যায়ের কর্মচারী ও মেরিজ রেজিস্ট্রারদের অংশগ্রহণে প্রাকবৈবাহিক কাউন্সেলিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার উপজেলা পরিষদ হলরুমে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় অংশগ্রহণকারীদের উদ্দেশে বক্তব্য দেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদ পারভেজসহ অন্য কর্মকর্তারা।
মতবিনিময়
দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্যবিবাহ রোধবিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। এতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জয়নুল আবেদীন, সিভিল সার্জন ডা. বোরহানুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম, জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মোর্শেদ আলী খাঁন প্রমুখ। সভায় উন্মুক্ত আলোচনার মধ্য দিয়ে সংশ্লিষ্ট বিষয়ের ওপর বিভিন্ন পরামর্শ দেয়া হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদসহ অন্যান্য উপজেলার নির্বাহী কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।
মাদকসেবীর দণ্ড
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনায় গাঁজা সেবনের দায়ে আব্দুল হাকিম (৩০) নামের এক মাদকসেবীকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ২০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত শনিবার বিকালে উপজেলার পঞ্চপট্টি এলাকার সোলেমান শাহর মাজারে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান এ অভিযান পরিচালনা করেন। দণ্ডপ্রাপ্ত মো. হাকিম তিতাস উপজেলার মধ্য আকালিয়া গ্রামের মৃত রিয়াজুল হকের ছেলে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, আসামি হাকিম এর আগেও মাদক সেবন ও বিক্রির দায়ে জেল খেটেছে বলে ভ্রাম্যমাণ আদালতকে জানিয়েছে। তার কাছ থেকে গাঁজা উদ্ধার করে তাকে মাদক সেবন ও বিক্রির দায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ২০০ টাকা জরিমানার আদেশ দেয়া হয়েছে।
মোড়ক উন্মোচন
পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : পাংশায় মাগুড়াডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, ইসলামী চিন্তাবিদ, লেখক ও গবেষক সরদার আব্দুস সোবহান স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। গত শনিবার সন্ধ্যায় গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়। সরদার আব্দুস সোবহান গত বছরের ১৩ মার্চ বার্ধক্যজনিত কারণে মারা যান। অনুুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ আরশাদ আলী স্মৃতিচারণ করে বলেন, সরদার আব্দুস সোবহান চলনে বলনে, কথাবার্তায় একজন আলোকিত মানুষ ছিলেন। জ্ঞান অর্জনে তার ছিল প্রবল আগ্রহ। জ্ঞান অন্বেষণ ও জ্ঞান বিতরণে তিনি ছিলেন অবিচল। সমাজে এমন আলোকিত মানুষ স্মরণীয় ও বরণীয় হয়ে থাকেন। সরদার আব্দুস সোবহান স্মারক গ্রন্থ প্রকাশ করে দায়িত্ববোধের পরিচয় দেয়া হয়েছে উল্লেখ করে স্মারক গ্রন্থের সঙ্গে সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ জানান তিনি।
ভবন উদ্বোধন
খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি : খোকসায় সোনালী ব্যাংক লিমিটেড একতারপুর হাট শাখার নতুন ভবন উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার সকালে একতারপুর হাটে এই নতুন ভবনের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুষ্টিয়ার প্রিন্সিপাল অফিসার ডেপুটি জেনারেল ম্যানেজার খন্দকার আব্দুস সালাম। বিশেষ অতিথি ছিলেন জানিপুর ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান ও কুষ্টিয়া প্রিন্সিপাল অফিসের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. জামিনুল ইসলাম। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সোনালী ব্যাংক লিমিটেড একতারপুর হাট শাখার ম্যানেজার নাজিম উদ্দিন আহমেদ। উপস্থিত ছিলেন সিনিয়র প্রিন্সিপাল অফিসার কুষ্টিয়া ওবায়দুর রহমান, সিনিয়র প্রিন্সিপাল অফিসার কুষ্টিয়া কামরুজ্জামান, সিনিয়র প্রিন্সিপাল অফিসার ফরিদপুর খাইরুল ইসলাম, সোনালী ব্যাংক খোকসা শাখা ম্যানেজার তৌফিক এলাহী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়