ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

চাঞ্চল্যকর রায়হান হত্যা মামলায় এক এসআইয়ের জামিন

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সিলেটে পুলিশ হেফাজতে রায়হান আহমদ হত্যা মামলায় সাময়িক বরখাস্ত উপপরিদর্শক (এসআই) মো. হাসান উদ্দিনকে জামিন দিয়েছেন হাইকোর্ট।
গতকাল রবিবার বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি গণমাধ্যমকে জানান, আদালত হাসান উদ্দিনকে ছয় মাসের জামিন দিয়েছেন। তবে রাষ্ট্রপক্ষ এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করবে।
প্রসঙ্গত, ২০২০ সালের ১১ অক্টোবর সিলেট মহানগর পুলিশের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হানের মৃত্যু হয়।
এ ঘটনায় হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে রায়হানের স্ত্রী মামলা করেন।
চাঞ্চল্যকর এ ঘটনায় ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ চারজন পুলিশ সদস্যকে একই বছরের ১২ অক্টোবর সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়।
এরপর পুলিশি হেফাজত থেকে কনস্টেবল হারুনসহ তিনজনকে গ্রেপ্তার করে পিবিআই। প্রধান অভিযুক্ত আকবরকে ৯ নভেম্বর সিলেটের কানাইঘাট সীমান্ত থেকে গ্রেপ্তার করা হয়।
পরে ২০২১ সালের ৫ মে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়া, এএসআই আশেক এলাহী, কনস্টেবল মো. হারুন-অর রশিদ, টিটু চন্দ্র দাস, এসআই মো. হাসান উদ্দিন ও এসআই আকবরের আত্মীয় আবদুল্লাহ আল নোমানকে অভিযুক্ত করে চার্জশিট দেয় পিবিআই। বর্তমানে মামলাটি সিলেট মহানগর দায়রা জজে বিচারাধীন আছে। ইতোমধ্যেই মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়