ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

কুমিল্লা সিটি নির্বাচন : আজ মধ্যরাতে শেষ হচ্ছে প্রচার-প্রচারণা

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুমিল্লা : কুমিল্লা সিটি করপোরেশনের প্রচার-প্রচারণা আজ সোমবার মধ্যরাতে শেষ হচ্ছে। এ নির্বাচনকে ঘিরে প্রার্থীরা গতকাল রবিবার দিনভর ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়েছেন। এদিকে রবিবার বিকালে সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী তার ১৮ দফার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। নির্বাচনকে ঘিরে নগরজুড়ে বিরাজ করছে টানটান উত্তেজনা।
এদিকে নির্বাচনের একেবারে শেষ মুহূর্তে এসে কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই অনেকটা আকস্মিকভাবে রবিবার বিকালে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন দুবারের সাবেক মেয়র স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু। ৮ পাতার ওই ইশতেহারে তিনি নগরীর উন্নয়নে ১৮ দফা অঙ্গীকার উল্লেখ করেন। ইশতেহারে তিনি কুমিল্লাকে বিশ্বমানের শহরে পরিণত করার ঘোষণা দেন। তিনি নান্দনিক কুমিল্লা সিটি করপোরেশন গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া এতে তিনি তার ১০ বছর মেয়াদের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরেন। এর আগে ২০১৭ সালের ২৪ মার্চ বিগত সিটি নির্বাচনে তিনি ২৭ দফা নির্বাচনী ইশতেহার দিয়েছিলেন। ওই ইশতেহারের ৭০ ভাগ পূরণ করেছেন বলে দাবি করেন মনিরুল হক সাক্কু। এবার নির্বাচিত হলে বাকি ৩০ শতাংশ অসমাপ্ত কাজ সম্পন্ন করাসহ অঙ্গীকারের নতুন দফাগুলো পূরণ করবেন বলে জানান তিনি।
শান্তিপূর্ণ নির্বাচনের আহ্বান সুজনের : সিটি নির্বাচনে প্রার্থীদের তথ্য উপস্থাপন এবং অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের আহ্বানে সংবাদ সম্মেলন করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন) কুমিল্লা মহানগর ও জেলা শাখা। রবিবার সকালে কুমিল্লা টাউন হলের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সুজন জেলা কমিটির সভাপতি শাহ মো. আলমগীর খান।
এতে লিখিত বক্তব্য পাঠ করেন মহানগর কমিটির সভাপতি আনিসুর রহমান আকন্দ। সংবাদ সম্মেলনে বক্তারা অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে রাষ্ট্র, ভোটার, নির্বাচন কমিশন, রাজনৈতিক দল, মন্ত্রী ও সাংসদ, সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনী, গণমাধ্যম, প্রার্থী ও সমর্থক এবং সচেতন নাগরিকদের প্রতি তাদের দায়িত্ব ও কর্তব্য পালনসহ দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান।
ওসির সরকারি মোবাইল নম্বর ক্লোন : কুমিল্লা কোতোয়ালি মডেল থানার

ওসি সহিদুর রহমানের সরকারি মোবাইল নম্বর (০১৩২০-১১৩৯৯৬) ক্লোন করে একটি প্রতারক চক্র আগামী ১৫ জুন অনুষ্ঠেয় সিটি নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছে। এ ব্যাপারে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ওসি একটি সতর্ক বার্তা পাঠিয়েছেন। ওসি জানান, তার সরকারি মোবাইল নম্বরটি ক্লোন করে ও ফান সফটওয়ারের মাধ্যমে একটি প্রতারক চক্র সিটি নির্বাচনে মেয়র, কাউন্সিলর প্রার্থীদের প্রতারিত করার চেষ্টা করছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত পদেক্ষপ নেয়া হবে।
প্রার্থীদের গণসংযোগ : মেয়র পদে টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু ও তার স্ত্রী পৃথকভাবে নগরীর দারোগাবাড়ী, লইপুরা, ভল্লবপুর, ধনেশ্বর, আশ্রাফপুর এলাকায় গণসংযোগ, পথসভা ও উঠান বৈঠক করেন।
ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার তার কর্মীদের সঙ্গে নিয়ে নগরীর অশোকতলা, দক্ষিণ চর্থা, চকবাজারসহ বিভিন্ন ওয়ার্ড এলাকায় গণসংযোগ, পথসভা ও উঠান বৈঠক করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়