ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

কিউইদের পাল্টা জবাব দিচ্ছে ইংলিশরা

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : তিন ম্যাচের টেস্ট সিরিজে নিউজিল্যান্ডকে কঠিন জবাব দিচ্ছে ইংল্যান্ড। নটিংহামে দ্বিতীয় দিনেই ব্যাটিং করার সুযোগ পেয়ে ২৬ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৯০ রান সংগ্রহ করেছে ইংলিশরা। তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেও ধারাবাহিকতা ধরে রেখেছে অলি পপ ও জো রুট। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬১ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে ইংলিশদের সংগ্রহ ২৪১ রান ও ব্যক্তিগত ১১৪ রানে অপরাজিত ছিলেন অলি পপ ও ৫১ রানে অপরাজিত ছিলেন জো রুট।
ট্রেন্ট ব্রিজ টেস্টের দ্বিতীয় দিন ক্যারিয়ার সেরা রান করেছেন কিউই ব্যাটার ড্যারিল মিচেল। দুইশত রানের পথে হাঁটতে থাকা ব্যক্তিগত ১৯০ রানে মিচলকে সাজঘরে ফিরিয়েছেন ম্যাথু পটস। লর্ডসে সেঞ্চুরির পর নটিংহামে ধারাবাহিকতা বজায় রেখেছেন তিনি। উইকেটরক্ষক ব্যাটার টম ব্লান্ডেলের সঙ্গে ২৩৬ রানের জুটিতে নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে এনে দেন ৫৫৩ রানের সংগ্রহ। ১৪৬তম ওভারের তৃতীয় বলে ম্যাথু পটসের ওয়াইড স্লোয়ার বলে পেছনে বেন ফোকসের গøাভসে বন্দি হয়েছেন মিচেল। আউট হওয়ার আগে ৭ ঘণ্টা ৫৭ মিনিট ক্রিজে থেকে ২৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩১৮ বলে করেছেন ১৯০ রান। ১০ রানের আক্ষেপ নিয়ে ফিরলেও হতাশ ছিলেন না মিচেল। এ সম্পর্কে তিনি বলেছেন, ডাবল সেঞ্চুরির মানে ব্যক্তিগতভাবে আমার জন্য অনেক কিছু নয়। টেস্ট ম্যাচ জিততে সহায়ক হতে পারে এমন রানে অবদান রাখতে পারাই আমার জন্য দারুণ ব্যাপার।
সেঞ্চুরি অতিক্রম করা যে কোনো ইনিংসই ভালো। তাই আমি শুধু চেষ্টা করছিলাম দলের জন্য ভালো কিছু করতে। ম্যাচের প্রথম দিনে করা ৪ উইকেটে ৩১৮ রান নিয়ে শনিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে কিউইরা। অবিচ্ছিন্ন ১৪৯ রানের জুটিতে আরো ৮৩ রান যোগ করেন ব্লান্ডেল ও মিচেল। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে ১০৮ রান করে আউট হন ব্লান্ডেল। ততক্ষণে নিউজিল্যান্ডের পক্ষে পঞ্চম উইকেটে সর্বোচ্চ ২৩৬ রানের জুটি হয়ে যায় ব্লান্ডেল ও মিচেলের। অভিষেক হওয়া মাইকেল ব্রেসওয়েলের সঙ্গে ৯১ রানের জুটি গড়েন ক্যারিয়ারের সেরা ইনিংস খেলতে থাকা মিচেল। ফিফটির দ্বারপ্রান্তে পৌঁছে ব্যক্তিগত ৪৯ রানে জিমি অ্যান্ডারসনের বলে আউট হন ব্রেসওয়েল। পরে একার চেষ্টায় দলকে সাড়ে পাঁচশর ঘর পার করিয়ে ব্যক্তিগত ১৯০ রানে থামেন মিচেল। ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল ও ব্রেসওয়েল ছাড়া অন্যদের মধে ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথাম ২৬, উইল ইয়ং ৪৭, কনওয়ে ৪৬, হেনরি নিকলস ৩০, জেমিসন ১৪, টিম সাউদি ৪, ম্যাট হেনরি ০ করেছেন। এছাড়া ট্রেন্ট বোল্ট ১৬ রানে অপরাজিত ছিলেন। ইংল্যান্ডের পক্ষে অ্যান্ডারসন নিয়েছেন সর্বোচ্চ তিনটি উইকেট। এছাড়া স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস ও জ্যাক লিচ দুইটি করে উইকেট পেয়েছেন।
এরপর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারের শেষ বলেই সাজঘরে ফিরেন জ্যাক ক্রাউলি। এরপর অ্যালেক্স লিস ও অলি পপ দিনের বাকিটা সময় পার করেছেন। তবে দুজনেই ড্যারিল মিচেলের হাত থেকে জীবন পেয়েছেন। সপ্তম ওভারে সিøপে দাঁড়িয়ে থেকে অ্যালেক্স লিসের সহজ ক্যাচ ছেড়ে দিয়েছেন মিচেল। মিচেলের জোড়া ক্যাচ মিসের পর শক্তিশালী প্রতিরোধ গড়ে ইংলিশ ব্যাটাররা। কোনো ভুল না করে স্বাচ্ছন্দ্যের সঙ্গে মোকাবিলা করেছে কিউই বোলারদের। তৃতীয় দিনে স্কোরবোর্ডে আরো ৫৭ রান যোগ করার পর ব্যক্তিগত ৬৭ রানে সাজঘরে ফিরেছেন অ্যালেক্স লিস। সেখান থেকে জো রুটকে সঙ্গে নিয়ে কিউইদের শক্ত জবাব দিচ্ছে অলি পপ। নিউজিল্যান্ডের হয়ে একটি করে উইকেটে পেয়েছেন ট্রেন্ড বোল্ট ও ম্যাট হেনরি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়