ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

এম এ হান্নানের মৃত্যুবার্ষিকীতে মেয়র : চট্টগ্রামে গুণীজনদের স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, ১৯৭১ সালের ২৬ মার্চ চট্টগ্রামের কালুরঘাট স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠ করা হয়েছিল। তিনি ছিলেন তৎকালীন চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা এম এ হান্নান। ইতিহাস থেকে এম এ হান্নানের নাম মুছে দিতে একটি স্বার্থান্বেষী মহল হাজার চেষ্টা করলেও ইতিহাসের প্রকৃত সত্য কেউ গোপন করতে পারে না। ইতিহাস তার নিয়মেই চলবে। তিনি গতকাল রবিবার সকালে এম এ হান্নানের ৪৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্টেশন রোডের চৈতন্নগলি কবরস্থানে এম এ হান্নান স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন- ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, আবদুস সালাম মাসুম, কাজী নরুল আমিন, পুলক খাস্তগীর, মোহাম্মদ জাভেদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, মহানগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খাঁন, অধ্যাপক মাসুম চৌধুরী, আমির আহমদ প্রমুখ।
মেয়র আক্ষেপ করে বলেন, এম এ হান্নানের কবরটি চিহ্নিত করে একটি নামফলক লাগানোর কাজ করতে নানাভাবে আমরা ব্যর্থ হয়েছি। আমি দায়িত্ব নেয়ার পর একজন রাজনৈতিক কর্মী হিসেবে নিজের দায়বদ্ধতা থেকে এম এ হান্নানের নামে একটি স্মৃতিস্তম্ভ তৈরি করি। তিনি বলেন, ইতিহাসে চট্টগ্রামের অনেক গুণীজনের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। চট্টগ্রাম প্রতিটি আন্দোলন-সংগ্রামে উপমহাদেশের ইতিহাসে অগ্রণী ভূমিকা রেখেছে। তাই যাদের যে অবদান আছে তার স্বীকৃতি দেয়া এবং নতুন প্রজন্মকে তাদের গৌরব গাথা সম্পর্কে ধারণা দিতে নগরীতে স্মৃতিস্তম্ভ স্থাপন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই উদ্যোগের বাস্তবায়ন হলে নতুন প্রজন্ম গুণীজনদের সমৃদ্ধ ইতিহাস পাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়