ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

আগৈলঝাড়ায় ফের সরকারি খালে ভবন নির্মাণের চেষ্টা

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : আগৈলঝাড়ায় তিন বছর আগে সরকারি খাল দখল করে পাকা ভবন নির্মাণকাজ বন্ধ করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছিল ভ্রাম্যমাণ আদালত। আবারো সেই জায়গায় পাকা ভবন নির্মাণকাজ শুরু করার অভিযোগ পাওয়া গেছে। যদিও প্রশাসন কাজটি বন্ধ করে দিয়েছে।
স্থানীয়রা জানান, সরকারি খালের উপর পাকা ভবনের কাজ তিন বছর পর পুনরায় শুরু করেছেন মোবারক সরদার। স্থানীয়দের মাধ্যমে এ সংবাদ জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু ঘটনাস্থলে ইউনিয়ন তহশিলদার রবিন দাশগুপ্তকে পাঠিয়ে কাজ বন্ধ করে দেন।
স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার সদর বাজারে সরকারি খাল দখল করে ২০১৯ সালের ২২ মার্চ গৌরনদী উপজেলার সুন্দরদী গ্রামের মৃত নাজিম উদ্দিন সরদারের ছেলে মোবারক সরদার পাকা ভবন নির্মাণকাজ শুরু করেছিলেন। তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস ওই স্থানে গিয়ে কাজ বন্ধ করে লাল পতাকা টাঙিয়ে দেন।
সরকারি জায়গায় কাজ করার অপরাধে তখন মোবারক সরদারকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছিলেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। বন্ধ থাকার তিন বছর পর সরকারি নির্দেশ অমান্য করে গতকাল পুনরায় ওই ভবনের কাজ শুরু করেন মোবারক সরদার।
অভিযুক্ত মোবারক সরদার বলেন, আমি সরকারি জায়গা দখল করিনি। আমার জমিতেই আমি পাকা ভবন নির্মাণকাজ শুরু করেছিলাম। কিন্তু ভূমি অফিস থেকে জায়গা পরিমাপ না করে দেয়া পর্যন্ত নির্মাণকাজ বন্ধ রাখতে বলা হয়েছে। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু জানান, ঘটনাস্থলে ইউনিয়ন তহশিলদার রবিন দাশগুপ্তকে পাঠিয়ে কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়