মামলায় জিতে টাকা ‘ইনকাম’

আগের সংবাদ

ভোক্তার সুফল কোন পথে : বাজেটে কর বাড়লে দাম বাড়ে, কর কমলে দাম কমে না, সরকারি সিদ্ধান্তের সুফল পান না ভোক্তারা

পরের সংবাদ

৩ ঘণ্টা পর ট্রেন চালু : কমলগঞ্জে চলন্ত ট্রেনে আগুন তিন বগির ক্ষতি

প্রকাশিত: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সালেহ এলাহী কুটি, মৌলভীবাজার থেকে : মৌলভীবাজারের শমশেরনগরে ঢাকা থেকে ছেড়ে আসা চলন্ত পারাবত এক্সপ্রেস ট্রেনের বগিতে আগুন লাগার ঘটনায় ৭ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
দুপুর পৌনে ১টায় মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর ও মনু রেলওয়ে স্টেশনের মাঝে চক কবিরাজি এলাকায় সিলেট অভিমুখী আন্তঃনগর পারাবত ট্রেনের পাওয়ার কার থেকে সৃষ্ট আগুনে দুটি এসি বগিসহ ৩টি বগি পুড়ে যায়। এ ঘটনায় কোনো হতাহত না হলেও দুপুর পৌনে ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ ছিল। কুলাউড়া থেকে একটি উদ্ধারকারী ইঞ্জিন এসে বিকাল ৪টায় ক্ষতিগ্রস্ত ৩টি বগি কুলাউড়া নিয়ে যাওয়ার পর কুলাউড়ায় আটকাপড়া আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন পারাপারের মাধ্যমে সোয়া ৩ ঘণ্টা পর সিলেটের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। শমশেরনগর রেলওয়ে স্ট্রেশন মাস্টার জামাল উদ্দীন ট্রেন চলাচল স্বাভাবিকের সত্যতা নিশ্চিত করেন। এদিকে শনিবার বিকাল সাড়ে ৪টায় ঘটনাস্থলে থাকা রেলওয়ের শ্রীমঙ্গলের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী গণপূর্ত (রেল) ফিরোজ দোহার বলেন, ধারণা করা হচ্ছে- ট্রেনটি ভানুগাছ রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসার পর পাওয়ার কারে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আর ঘটনাস্থলে পুরো পাওয়ার কার ধোঁয়ায় আচ্ছাদিত হলে ট্রেনটি থামানোর পর এই বগিসহ আরো দুটি বগিতে আগুন ছড়িয়ে পড়ে।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল হককে প্রধান করে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
শনিবার দুপুর ১টার দিকে শমশেরনগর বিমানবন্দর এলাকায় ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের ক্যান্টিনের বগিতে আগুন লাগে। ট্রেনে আগুন লাগার পর শুরুতে স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে কমলগঞ্জ ফায়ার সার্ভিস থেকে একটি ইউনিট এবং শ্রীমঙ্গল ও কুলাউড়া থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ট্রেনটির তিনটি এসি বগি পুড়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শমশেরনগর রেলওয়ে স্ট্রেশন মাস্টার জামাল উদ্দীন ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার সত্যতা নিশ্চিত করেন। এদিকে শনিবার বিকাল সাড়ে ৪টায় ঘটনাস্থলে থাকা রেলওয়ের শ্রীমঙ্গলস্থ ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী গণপূর্ত (রেল) ফিরোজ দোহার বলেন, ধারণা করা হচ্ছে- ট্রেনটি ভানুগাছ রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসার পর পাওয়ার কারে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আর ঘটনাস্থলে পুরো পাওয়ার কার ধোঁয়ায় আচ্ছাদিত হলে ট্রেনটি থামানোর পর এই বগিসহ আরো দুটি বগিতে আগুন ছড়িয়ে পড়ে।
মৌলভীবাজার ফায়ার সার্ভিসের কর্মকর্তা হারুন পাশা বলেন, প্রাথমিক পর্যায়ে বলা যাচ্ছে না আগুন কীভাবে লাগল। তবে ঘটনার খবর পেয়ে মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, রেলওয়ে পুলিশ সুপার শেখ শরিফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ঘটনায় কোনো হতাহত না হলেও বেলা পৌনে ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ ছিল। কুলাউড়া থেকে একটি উদ্ধারকারী ইঞ্জিন এসে বিকাল ৪টায় ক্ষতিগ্রস্ত ৩টি বগি কুলাউড়া নিয়ে যাওয়ার পর কুলাউড়ায় আটকাপড়া আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন পারাপারের মাধ্যমে সোয়া ৩ ঘণ্টা পর সিলেটের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়