মামলায় জিতে টাকা ‘ইনকাম’

আগের সংবাদ

ভোক্তার সুফল কোন পথে : বাজেটে কর বাড়লে দাম বাড়ে, কর কমলে দাম কমে না, সরকারি সিদ্ধান্তের সুফল পান না ভোক্তারা

পরের সংবাদ

সীতাকুণ্ড ট্র্যাজেডি : দগ্ধ ফায়ার সার্ভিসকর্মী গাউসুল আজমের অবস্থা সংকটাপন্ন

প্রকাশিত: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম ডিপোতে বিস্ফোরণে দগ্ধ ফায়ার সার্ভিসকর্মী গাউসুল আজমের (২২) অবস্থা সংকটাপন্ন। তাকে লাইফ সাপোর্টে বিশেষভাবে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।
গতকাল শনিবার দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, এখন পর্যন্ত ২০ জন রোগীই এখানে ভর্তি হয়েছেন। এদের মধ্যে গাউসুলসহ ফায়ার সার্ভিসের অপর কর্মী রবিন মিয়া (২২) ও কন্টেইনার চালক নজরুল মন্ডল (৩৮) নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছেন। বাকিরা পোস্ট অপারেটিভ ওয়ার্ডে আছেন। গাউসুল আজমের অবস্থা খুবই আশঙ্কাজনক। বাকিদের অবস্থাও একেবারে আশঙ্কামুক্ত বলা যাচ্ছে না। তিনি আরো বলেন, আজকে (গতকাল) সকালে সব চিকিৎসক মিলে রোগীদের ওয়ার্ডে রাউন্ড ও বেলা ১১টার দিকে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা একটি মিটিং করেছি। সেখানে প্রত্যেকটা রোগীর অবস্থা পর্যালোচনা করা হয়েছে। তাদের চোখের সমস্যাগুলো আমরা দেখছি। আগামীকাল অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদসহ জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক রোগীদের আবার এসে দেখবেন। এরপর সম্মিলিতভাবে সিদ্ধান্ত নেব তাদের চিকিৎসায় পরবর্তী আর কি করা যায়। ডা. সামন্ত লাল সেন বলেন, রোগীদের রক্ত লাগবে এটা জানার পর অনেকেই স্বেচ্ছায় রক্ত দিয়েছেন।
এখন আমাদের এখানে প্রচুর পরিমাণ রক্ত মজুত আছে। নতুন করে রক্ত রাখার জায়গাও নেই। আপাতত আমাদের আর রক্ত লাগছে না। এদিকে গাউসুল আজমের স্বজনরা জানান, গাউসুলের শরীরের ৭০ শতাংশ দগ্ধ হয়েছে। তার বাড়ি যশোরের মনিরামপুর। বাবার নাম আজগর গাজী। চট্টগ্রামের কুমিরা ফায়ার স্টেশনে কর্মরত ছিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়