মামলায় জিতে টাকা ‘ইনকাম’

আগের সংবাদ

ভোক্তার সুফল কোন পথে : বাজেটে কর বাড়লে দাম বাড়ে, কর কমলে দাম কমে না, সরকারি সিদ্ধান্তের সুফল পান না ভোক্তারা

পরের সংবাদ

শীর্ষ কোম্পানির লেনদেনের দাপট কমেছে

প্রকাশিত: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দীর্ঘদিন ধরে শীর্ষ ১০ কোম্পানিতে সাপ্তাহিক লেনদেনের বড় অংশ হয়ে এলেও বিদায়ী সপ্তাহে তাতে কিছুটা ছেঁদ পড়েছে। আগের প্রায় সব সপ্তাহগুলোতে শীর্ষ ১০ কোম্পানিতে মোট লেনদেনের ৩০ শতাংশ করে হয়েছে। তবে এবার সেটা ২০ শতাংশে নেমে এসেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে ৪ হাজার ৩৪১ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার ২০ শতাংশ হয়েছে শীর্ষ ১০ কোম্পানির শেয়ারে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, গত সপ্তাহে ৩৮৯ কোম্পানির সিকিউরিটিজ লেনদেন হয়েছে। এর মধ্যে গত সপ্তাহের মোট লেনদেনের ২০.১৫ শতাংশ হয়েছে ১০ কোম্পানির শেয়ারে। ১০ কোম্পানির মধ্যে সপ্তাহটিতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ারে। কোম্পানিটির ১ কোটি ৫৭ লাখ ৬১ হাজার ১২৬টি শেয়ার হাতবদলের মাধ্যমে ২১০ কোটি ৪২ লাখ টাকার লেনদেন হয়েছে, যা গত সপ্তাহের মোট লেনদেনের ৪.৮৫%। ডিএসইতে গত সপ্তাহে সবচেয়ে বেশি লেনদেন হওয়া ১০ কোম্পানির মধ্যে অন্য কোম্পানিগুলোর ক্ষেত্রে শাইনপুকুর সিরামিক্সে ২.২৪%, প্রভাতী ইন্স্যুরেন্সে ১.৯৪%, সালভো কেমিক্যালে ১.৭৮%, আইপিডিসি ফাইন্যান্সে ১.৭৫%, ওরিয়ন ফার্মায় ১.৬৫%, বাংলাদেশ শিপিং করপোরেশনে ১.৫৯%, বিডিকম অনলাইনে ১.৫৫%, ব্র্যাক ব্যাংকে ১.৪১% ও জেএমআই হসপিটালে ১.৪০% লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়