মামলায় জিতে টাকা ‘ইনকাম’

আগের সংবাদ

ভোক্তার সুফল কোন পথে : বাজেটে কর বাড়লে দাম বাড়ে, কর কমলে দাম কমে না, সরকারি সিদ্ধান্তের সুফল পান না ভোক্তারা

পরের সংবাদ

বিতর্কের মুখে সুইডিশ নতুন ফ্যাশন

প্রকাশিত: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মূলত: সুইডিশ ডিজাইনার বেয়াটে কার্লসসনের সৃষ্টিকর্মের অর্ধেকটা ফ্যাশন, অর্ধেকটা শিল্প। প্রথাবিরোধী ও অসাধারণ সেই সৃষ্টি প্রায়ই বিতর্ক সৃষ্টি করে
ফ্লোরেন্স শহরের মাঝে একটি দৃশ্যকে ঘিরে ব্যাপক জল্পনা-কল্পনা চলছে। এ নিয়ে মানুষের আগ্রহের কমতি। সেই সৃষ্টিকর্ম কল্পনা উসকে দেয়। এবারের ফ্যাশন ভাবনাটাও আগের মতই অদ্ভুদ বটে! যেমন অতিকায় এক স্যুট বা ড্রেস। হলুদ রংয়ের এই সৃষ্টি মুরগিছানার নরম পালকের মতো দেখতে। তবে জুতাই বেয়াটে কার্লসসনের সবচেয়ে বড় প্রেরণা। সেই জুতা ব্যাঙের পা বা অতিকায় হাতের মতো দেখতে হতে পারে।
তবে শিল্পীর কাছে এটি শুধু জুতা নয়। বেয়াটে বলেন, ‘‘আমি অবশ্যই আমার তৈরি প্রাণীগুলোকে এই ব্রহ্মাণ্ডের অংশ মনে করি। সেগুলো জীবন্ত হয়ে নড়াচড়া করে, এমনটা ভাবতে আমার ভালো লাগে। আমি এমন পণ্যের কথা ভাবি, যেগুলি নিজের পায়ে দাঁড়িয়ে বাঁচতে ও হাঁটাহাঁটি করতে পারে।’’ বেয়াটের তৈরি অন্যতম প্রথম একজোড়া জুতার নাম ‘‘ক্ল বুটস’’। এক একটি জুতার ওজন দশ কেজির মত। ডোজা ক্যাট নামের গায়িকা ২০২১ সালের এমটিভি মিউজিক অ্যাওয়ার্ডসে সেটি পরার পর শিল্পী হিসেবে বেয়াটের নাম ছড়িয়ে পড়ে। তবে সেই জুতা পরে হাঁটাহাঁটি করা সম্ভব নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়